Bangla News

‘কেউ না খেয়ে মারা গেছেন প্রমাণ করতে পারলে রাজনীতি ছেড়ে দেব’

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, দেশের কেউ না খেয়ে মারা গেছেন এটি প্রমাণ করতে পারলে রাজনীতি ছেড়ে দেব। শনিবার (৮ এপ্রিল) দুপুরে রাজধানীর জুরাইন রেলগেট এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শেষে এ চ্যালেঞ্জ দেন তিনি।

ড. আবদুর রাজ্জাক বলেন, দেশের কিছু মিডিয়া প্রমাণ করতে চায় বাংলাদেশের অবস্থা খুব গরিব। দেশের মানুষের শান্তি নেই। পাকিস্তানের লেজুরবৃত্তিকারী জামায়াত-বিএনপি নেতাদের সঙ্গে সুর মিলিয়ে তারা বোঝাতে চায়, বাংলাদেশ করে লাভ হয়নি, পাকিস্তানই ভালো ছিল। তারা মনবতা ও বাংলাদেশের শত্রু।

কৃষিমন্ত্রী বলেন, ইভিএম ব্যবস্থা তুলে নেওয়ার পরও বিএনপি নির্বাচনে অংশ নিতে ভয় পায়। কিন্তু আওয়ামী লীগ নিরপেক্ষ নির্বাচনে হারলেও তা মেনে নেবে।

উল্লেখ্য, এর আগে গত ২৬শে মার্চ দৈনিক প্রথম আলোয় প্রকাশিত একটি সংবাদে একজন দিনমজুরের বক্তব্য প্রকাশিত হয়েছিল, যেখানে উদ্বৃত করা হয়, ‘পেটে ভাত না জুটলে স্বাধীনতা দিয়া কী করুম। বাজারে গেলে ঘাম ছুটে যায়। আমাগো মাছ, মাংস আর চাইলের স্বাধীনতা লাগব’’। এই উদ্ধৃতির সঙ্গে একটি শিশুর ছবি ছিল, যে গ্রিলের ফাঁক দিয়ে স্মৃতিসৌধের দিকে তাকিয়ে রয়েছে। এ সংক্রান্ত ফেসবুক পোস্ট ও খবরের স্ক্রিনশট বেশ ভাইরাল হয়। প্রতিবেদনে ওই উক্তিটি আরেক ব্যক্তির হলেও শিশুটির ছবির বিভ্রান্তি তৈরি করেছে বলে অভিযোগ ওঠে। পরবর্তীতে প্রথম আলো কর্তৃপক্ষ পোস্টটি সংশোধন করলেও এই খবরটিকে ‘মিথ্যা’ ও ‘রাষ্ট্রবিরোধী’ উল্লেখ করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button