প্রচ্ছদ প্রবাস

মালয়েশিয়ায় আটক ১৫,৯৫৭ অভিবাসি দেশে ফেরার অপেক্ষায়

27
মালয়েশিয়ায় আটক ১৫,৯৫৭ অভিবাসি দেশে ফেরার অপেক্ষায়
পড়া যাবে: < 1 minute

 

মালয়েশিয়ার ডিটেনশন ক্যাম্পে আটক বিভিন্ন দেশের ১৫,৯৫৭ জন অভিবাসি দেশে ফেরার অপেক্ষায় রয়েছেন। বছরের শুরু থেকে চলতি মাসের ১০ আগষ্ট পর্যন্ত বিশেষ অভিযানে ২১,২৪১ জন আটক অভিবাসিকে তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। এ ছাড়া দেশটির বিভিন্ন ডিটেনশন ক্যাম্পে আরোও ১৫,৯৫৭ জন অভিবাসী  বন্দী রয়েছেন।

বৃহস্পতিবার (১৩ আগষ্ট) মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের ২০১৯ সেরা সার্ভিস অ্যাওয়ার্ড অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্র মন্ত্রী ওয়াইবি দাতো ‘সেরি হামজা বিন জয়নুদিন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন, এ সময় উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের (কেডিএন) চিফ সেক্রেটারি,  ওয়াইবিএইচজি দাতুক ওয়ান আহমদ ডাহলান বিন হাজী আবদুল আজিজ, উপ-মুখ্য সেক্রেটারি (ম্যানেজমেন্ট) কেডিএন ওয়াইবিজিটি দাতো ‘রমলান বিন হারুন, উপ-মুখ্য সচিব (এবং নিয়ন্ত্রণ) কেডিএন ওয়াইবিআরস তুয়ান হাজী মোহামাদ সানুরি বিন শহীদ, এবং ইমিগ্রেশনের  প্রধান পরিচালক ওয়াইবিজি ডেটো ‘ইন্দেরা খায়রুল দাযাইমী বিন দাউদ।

আরও পড়ুন:  লিবিয়ায় হামলায় জীবিতরাসহ দেশে ফিরলেন ১৬৪ অভিবাসী

স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাহ জয়নুদিন বলেছেন, দেশে পাঠানোর আগে তারা কোভিড-১৯ থেকে মুক্ত রয়েছে কি-না তা নিশ্চিত করার পাশাপাশি তাদের নিজ নিজ দেশের সরকারের অনুমোদন নিয়ে ফিরত পাঠানো হবে । এ ক্ষেত্রে অনুমোদন নিশ্চিত না হওয়া পর্যন্ত বিলম্ব হচ্ছে। আটক অভিবাসিদের  তাদের নিজ নিজ দেশের  দূতাবাসের ডকুমেন্টেশন পাওয়ারপর অভিবাসিদের ফেরত পাঠানো হবে। হামজা বলেছেন, ইমিগ্রেশন বিভাগ চলতি বছরের শুরু থেকে গত সোমবার ১০ আগষ্ট পর্যন্ত ৪,৭৬৪ টি অপারেশন পরিচালনার মাধ্যমে ১৮,৫৭৫ বিদেশী এবং ২৬৯ জন নিয়োগকারীকে গ্রেপ্তার করা হয়।

দেশের সার্বভৌমত্ব রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি । তিনি বলেছেলেন, রাষ্ট্রের সার্বভৌমত্ব রক্ষার চেষ্টার জন্য আন্তরিকতা এবং সততা প্রয়োজন। কারণ উভয় মনোভাব ছাড়া সার্বভৌমত্ব রক্ষা করা যায়না। আর  এমন কর্মকর্তাদের জন্য এ বিভাগে জায়গা রয়েছে।

আরও পড়ুন:  মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশিকে কাজে রাখায় মালিককে ১২ হাজার রিঙ্গিত জরিমানা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।