প্রচ্ছদ প্রবাস

সিলেটের দক্ষিণ সুরমা সিটি বাস্তবায়নের দাবী স্পেন প্রবাসীদের

13
সিলেটের দক্ষিণ সুরমা সিটি বাস্তবায়নের দাবী স্পেন প্রবাসীদের
পড়া যাবে: < 1 minute

 

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলাকে সিলেট সিটি কর্পোরেশনের অন্তরভুক্ত না করে আলাদা স্বতন্ত্র “দক্ষিণ সুরমা” সিটি কর্পোরেশন বাস্তবায়নের দাবিতে স্পেনে বসবাসরত দক্ষিণ সুরমা উপজেলাবাসীর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  বুধবার (১২আগস্ট) দেশটির রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে জাগো দক্ষিন সুরমাবাসীর ব্যানারে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক প্রবীন কমিউনিটি নেতা আব্দুল কায়ূম পংকি।

সভায় বক্তারা দক্ষিণ সুরমা উপজেলার গুরুত্ব তুলে ধরে সিলেটের অত্যন্ত মর্যাদাপূর্ণ এই উপজেলাকে সিলেট সিটি কর্পোরেশনের অন্তরভুক্ত না করে সরকারের কাছে অনতিবিলম্বে স্বতন্ত্র “দক্ষিণ সুরমা” সিটি কর্পোরেশন বাস্তবায়নের দাবি জানান।

আরও পড়ুন:  দুবাই কনস্যুলেটে বঙ্গমাতা এবং শেখ কামালের জন্মবার্ষিকী পালন

দক্ষিণ সুরমা অয়েল ফেয়ার এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি সাংবাদিক সেলিম আলমের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন দক্ষিণ সুরমা অয়েল ফেয়ার এসোসিয়েশন ইন স্পেনের উপদেষ্টা মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, কমিউনিটি নেতা নূর মিয়া, আব্দুল হামিদ সঞ্জু,কানেক্ট বাংলাদেশ এর সমন্বয়ক আফসার হুসেন নিলু,আব্দুল মালিক এমদাদ, গ্রেটার সিলেট এসোসিয়েশন এর সদস্য সচিব আবুজাফর রাসেল, মাহবুবুর রহমান, ফজির আলী নাদিম, যুবনেতা হাদী হাসান সহ কমিউনিটি নেতৃবৃন্দ। সাংবাদিকদের মধ্যে বক্তব্য দেন কবির আল মাহমুদ এবং ছাইফুল আমিন।

মত‌বি‌নিময় সভায় বক্তারা বলেন,দক্ষিণ সুরমা উপজেলার ১০ ইউনিয়নসহ সিলেট সদর উপজেলা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ, বিশ্বনাথ উপজেলার অংশ বিশেষ একত্রিত করে স্বতন্ত্র “দক্ষিণ সুরমা” সিটি কর্পোরেশন বাস্তবায়িত হলে নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধির পাশাপাশি দক্ষিণ সুরমাবাসীর  প্রত্যাশা পূরণ হবে।সভায়, “দক্ষিণ সুরমা” সিটি কর্পোরেশন বাস্তবায়ন এখন সময়ের দাবী উল্লেখ করে বক্তারা এ দাবী বাস্তবায়নে সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আশু হস্তক্ষেপ কামনা করা হয়।

আরও পড়ুন:  ঢাকায় ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে সৌদি এয়ারলাইন্স

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares