প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

অনলাইনে ক্লাস করতে স্মার্টফোন পাচ্ছেন ইবি শিক্ষার্থীরা

7
অনলাইনে ক্লাস করতে স্মার্টফোন পাচ্ছেন ইবি শিক্ষার্থীরা
পড়া যাবে: < 1 minute

ক্যাম্পাস প্রতিনিধি  :   কোভিড-১৯ পরিস্থিতিতে সেশনজট মোকাবিলায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নির্দেশনায় অনলাইন ক্লাস শুরু করেছে বিশ্ববিদ্যালয়গুলো। তাই অনলাইন ক্লাস করতে স্মার্টফোন ক্রয়ে আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা প্রণয়নের নির্দেশনা দিয়েছে কমিশন।

নির্দেশনা অনুযায়ী ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অসচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোন ও ডাটা সরবরাহের জন্য তালিকা প্রস্তুত করতে সকল বিভাগীয় সভাপতিকে নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ লক্ষ্যে প্রজ্ঞাপন জারি করেছে বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, অনলাইন শিক্ষা কার্যক্রমে সকল শিক্ষার্থীর অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে বিভাগের যেসকল শিক্ষার্থীর স্মার্টফোন/ডিভাইস ক্রয়ে আর্থিক সক্ষমতা নেই সে সকল শিক্ষার্থীর তালিকার হার্ডকপি আগামী ১৯ আগস্টের মধ্যে রেজিস্ট্রার অফিসে এবং সফটকপি রেজিস্ট্রার অফিসের ই-মেইলে ([email protected]) প্রেরণ করার জন্য অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন:  শতভাগ অভ্যন্তরীণ কোটা থাকছে প্রাথমিকের শিক্ষক নিয়োগে

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ইউজিসি অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা চেয়ে আমাদের চিঠি পাঠিয়েছে। আমরা স্ব-স্ব বিভাগকে বিষয়টি জানিয়েছি। দ্রুত সময়ের মধ্যে আমরা এ তালিকা ইউজিসি বরাবর প্রেরণ করব।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।