Bangla News

সাপ্তাহিক ছুটি ৩ দিন করার পরিকল্পনা যুক্তরাষ্ট্রে

বাংলা ম্যাগাজিন ডেস্ক: সপ্তাহে ৩ দিন ছুটি হিসেব করে ৩২ ঘণ্টা কর্মসপ্তাহের নতুন আইন করার জন্য কংগ্রেসে প্রস্তাব উত্থাপন করেছেন ক্যালিফোর্নিয়ার প্রতিনিধি মার্ক টাকানো। টাকানো জানান, তিনি ৩২ ঘন্টা কর্মসপ্তাহ সম্পর্কে উৎসাহী। এটি হবে একটি উল্লেখযোগ্য পরিবর্তন, যা মানবজাতির সুখ বৃদ্ধি করবে।

প্রায় ৩ হাজার কর্মীর ওপর করা সাম্প্রতিক এক গবেষণায় দেখা যায়, সপ্তাহে চার কর্মদিবস গ্রহণ করা কোম্পানিগুলোর কর্মীদের উৎপাদন ক্ষমতা, স্বাস্থ্য, সম্পর্ক এবং আর্থিক উন্নতি হয়েছে। গত বছর মার্কিন যুক্তরাষ্ট্র এবং আয়ারল্যান্ডের ৩৩টি কোম্পানির ৯০০টিরও বেশি কর্মী এই প্রোগ্রামের আওতায় ছিলেন এবং তাদের কেউই পাঁচ দিনের মডেলে ফিরে যেতে চান না।

ফ্লেক্সজবসের ক্যারিয়ার বিশেষজ্ঞ ডগ এবার্টোস্কি বলেছেন, যদিও সপ্তাহে চার কর্মদিবসের ধারণাটি একেবারে নতুন নয়, তবে অস্বীকার করার উপায় নেই যে, এই মডেলটি দুর্দান্ত এবং বেশ আগ্রহের।

তিনি আরও বলেন, সপ্তাহে চার কর্মদিবসের এই ধারণাটি কর্মজীবীদের আকৃষ্ট করছে। নিয়োগকর্তারা ভালো কর্মীদের আকর্ষন পেতে তাদের পন্থায় আরও বেশি সৃজনশীল হচ্ছে।ফ্লেক্সজবস এমন অনেক কোম্পানি চিহ্নিত করেছে, যেগুলো সপ্তাহে চার কর্মদিবসের পরিকল্পনা গ্রহণ করেছে এবং করতে যাচ্ছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button