Bangla News

অবাক করার মত আইফোন কনসেপ্ট, অ্যাপল কী তৈরি করতে পারবে?

আজকের আর্টিকেলে যেসব চিত্র দেখানো হয়েছে সেটা হয়তো বাস্তব কোন আইফোন ডিভাইসের চিত্র নয়। তবে আইফোনের এ কনসেপ্ট সত্যিই আশ্চর্য হওয়ার মতই। অ্যাপল যদি এরকম একটি আইফোন বাজারে আনতে পারে তাহলে সবাই অনেক মুগ্ধ হবে। তবে এরকম একটি ডিভাইস হয়তো কখনো তৈরি করা হবে না।

ছবিগুলো এসেছে একজন Redditor থেকে যিনি বলেছেন যে, বস্তুনিষ্ঠতার জায়গা থেকে চিন্তা করলে আইফোন ৪ হচ্ছে সবথেকে ভালো স্মার্টফোন। প্রকৃতপক্ষে সেরা ডিজাইনের একটি স্মার্টফোন হচ্ছে আইফোন ৪ মডেল।

অ্যাপল যখন আইফোন ১২ স্মার্টফোন মার্কেটে রিলিজ করেছিল তখন পূর্বের মডেলের ডিজাইন ফিরে এসেছিল। তবে বর্তমানে আইফোন ১৪ প্রো এর ডিজাইন সত্যিই চমৎকার। এ বিষয়টি অস্বীকার করা সম্ভব নয়।

ওই কনসেপ্ট ডিভাইসে ডাইনামিক আইসল্যান্ড নচ এর ফিচার রাখা হয়েছে। ডিভাইসটির আকার বেশ ছোট এবং অনেক পাতলা। এই স্ক্রিনটি আইফোন ফোরের ৩.৫ ইঞ্চি রেটিনা ডিসপ্লেকে ছাড়িয়ে যাবে।

তাছাড়া এটির পেছনে ডুয়েল লেন্স ক্যামেরা সিস্টেম রাখা হয়েছে যা দেখতে আইফোন ১৪ এবং ১৪ প্লাস ক্যামেরা সিস্টেমের মতোই। আইফোন ১৪ এর সিঙ্গেল লেন্সের ক্যামেরা থেকে এটি একটি বড় আপগ্রেড বলে মনে হয়।

তবে আপনার কাছে আইফোনের ক্যামেরা বাম্পের বিষয়টি নেতিবাচক মনে হতে পারে। অবশ্য আগে বলা হয়েছে যে, আইফোনের ক্যামেরা বাম্প কোন বড় ইস্যু নয়।

এ কনসেপ্ট ডিভাইসটি অনেক বেশি পাতলা যা আইফোন সিক্স ডিভাইসের কথা মনে করিয়ে দেয়। আইফোন ৪ মডেলের মতোই আইফোন ৬ এর ডিজাইন প্রশংসার দাবি রাখে। অবশ্য আধুনিক আইফোন ৪ মডেলের নিচে একটি ইউএসবি-সি পোর্ট দেওয়া হয়েছে।

তবে এখানে ট্র্যাডিশনাল ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক দেওয়া হয়নি। তবে নতুন কনসেপ্ট ডিভাইসের একটি সমস্যা হচ্ছে এরকম পাতলা ডিভাইস বাস্তবে তৈরি করা বেশ কঠিন।

তবে আইফোন ১৪ প্রো ডিভাইসের ডিজাইন বেশে আকর্ষণীয় তা বলার অপেক্ষা রাখে না। কেননা স্মার্টফোনটির কর্নারটি দারুন ভাবে তৈরি করা হয়েছে।

এ দারুন কনসেপ্ট ডিভাইস এর একটি সমস্যা হল বর্তমান প্রযুক্তি দিয়ে অ্যাপল এটি তৈরি করতে পারবে না। কেননা এরকম পাতলা ডিভাইসের মধ্যে টেকসই ব্যাটারি যোগ করা বেশ কঠিন। পাশাপাশি হ্যান্ডসেটের অন্যান্য উপাদান এবং ক্যামেরা মডিউল বসানোর ক্ষেত্রে যথেষ্ট জায়গা প্রয়োজন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button