প্রচ্ছদ এক্সক্লুসিভ

জঙ্গল থেকে নবজাতক শিশু উদ্ধার

14
জঙ্গল থেকে নবজাতক শিশু উদ্ধার
পড়া যাবে: < 1 minute

ঝিনাইদহে রাস্তার পাশের জঙ্গলে ফেলে যাওয়া এক ছেলে নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১৪ আগস্ট) সকালে সদর উপজেলার তেঁতুলতলা বাজারের পাশের মায়াধরপুর এলাকা থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়।ঝিনাইদহ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান জানান, সকাল সাড়ে ১০টার দিকে জঙ্গলে একটি নবজাতক শিশুকে দেখতে পেয়ে এলাকাবাসী থানায় খবর দেন।

এরপর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশুটিকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। শিশুটি এখন ভালো আছে। আগ্রহী যে কেউ চাইলে শিশুটির দায়িত্ব নিতে পারেন।এর আগে গত ১১ আগস্ট সন্ধ্যায় ঝিনাইদহের কালীগঞ্জ শহর থেকে মাথা ও হাত কাটা এক ছেলে নবজাতকের মরদেহ উদ্ধার করে পুলিশ।

আরও পড়ুন:  আপনাদের ঘরে কি মা-বোন নেই’ বলেই কাঁদলেন ডা. সাবরিনা

আরো পড়ুন…চিকিৎসা, ব্যবসা বা ভ্রমণসহ যে কোনো কারণে ভারত-বাংলাদেশে যাতায়াত করতে হলে উভয় দেশের পাসপোর্টযাত্রীদের কয়েকটি নতুন শর্ত এবার থেকে মানতে হবে। তবেই উভয় দেশে প্রবেশের অনুমতি পাবেন পাসপোর্টযাত্রীরা।বাংলাদেশিরা চিকিৎসা, ব্যবসা ও ভ্রমণের জন্য ভারতে যেমন যান তেমনি ভারতীয়রা ব্যবসা, ভ্রমণ ও আত্মীয়স্বজনের দেখতে এদেশে আসেন।ভারত ও বাংলাদেশ, দুই বন্ধু দেশে নাগরিকদের যাতায়াতে তেমন কোনো বাধা ছিল না। তবে এখন পরিস্থিতি আলাদা। করোনার আবহে তাই দুই দেশের মধ্যে যাতায়াত অবাধ থাকলেও কয়েকটি শর্ত মানতে হবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের তরফে জানানো হয়েছে, চিকিৎসা, ব্যবসা বা ভ্রমণ যে কোনো কারণে উভয় দেশে যেতে হলে কয়েকটি শর্ত এবার থেকে মানতে হবে। শুক্রবার সকালে শর্তের বিষয়টি নিশ্চিত করেন বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি মহাসিন কবির।

আরও পড়ুন:  মাঠ কাঁ’পানো আরিফ এখন ৪০০ টাকার রাজমিস্ত্রী’র যোগালী!

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।