খেলা

ক্রাইস্টচার্চের মসজিদে বয়ান দিতে দেখা গেছে ব্যাটার মোহাম্মদ রিজওয়ানকে

সম্প্রতি ক্রাইস্টচার্চের একটি মসজিদে বয়ান দিতে দেখা গেছে পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ানকে । ইতিমধ্যে সেটি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আর ভিডিওটি ভাইরাল হতেই সামাজিক মাধ্যমে প্রশংসার জোয়ারে ভাসছেন টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা এই ক্রিকেট তারকা।

বর্তমানে দারুণ ফর্মে আছেন রিজওয়ান। ব্যাট হাতে বাইশ গজে নামলেই খেলছেন বড় বড় ইনিংস। প্রতিপক্ষ বোলারদের কচুকাটা করে ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটাচ্ছেন ক্রিজে। যার সুবাদে টি-টোয়েন্টিতে শীর্ষ ব্যাটারদের তালিকার প্রথম স্থানটি তার দখলে। এছাড়া এই সময়ে পাকিস্তানের ব্যাটিংয়ের সবচেয়ে বড় দুই শক্তি অধিনায়ক বাবর আজম এবং ওপেনার মোহাম্মদ রিজওয়ান।

কখনো ব্যাট হাতে দলের কাণ্ডারি হন বাবর, আবার কখনো ব্যাটিং তাণ্ডবে দলের স্তম্ভ হয়ে ওঠেন রিজওয়ান। ব্যাটিং জাদুতে তিনি মুগ্ধ করছেন হরহামেশাই। কিন্তু এবার ব্যতিক্রম এই কারণে আবারও দর্শকদের হৃদয় ছুঁয়েছেন তিনি । সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্ট চার্চের মসজিদে দেয়া তার এই বয়ান শুনছিলেন উপস্থিত সকল মুসল্লিগণ।

রিজওয়ান তার বয়ানে বলেন, ‘আমরা নিউজিল্যান্ডে ক্রিকেট খেলতে এসেছি। আমাদের দেশকে প্রতিনিধিত্ব করতে এসেছি। আমাদের দায়িত্ব মাঠে শতভাগ দেওয়া। সেই সাথে মনে রাখতে হবে আমাদের পরকালের জন্য দায়িত্ব রয়েছে। আল্লাহর সন্তুষ্টি অর্জনে আমাদের সর্বোচ্চ দিতে হবে। এটাই আমাদের সবার আসল উদ্দেশ্য হওয়া উচিত।’ এক পর্যায়ে সৃষ্টিকর্তার অসীম রহমতের কথাও মনে করিয়ে দিয়েছেন মসজিদে বসে থাকা মুসল্লিদের।

রিজওয়ান আরো যোগ করেন, ‘মহান আল্লাহ আমাদের সুস্থ রেখেছেন, এটি আমাদের জন্য নেয়ামত। একটা সময় এই পৃথিবীতে কিছুই ছিল না। এরপর একে একে আল্লাহ রাব্বুল আলামিন মানুষ সৃষ্টি করেছেন এবং মানুষের জন্য যা কল্যাণকর তা সৃষ্টি করে সুন্দর এক পৃথিবী গড়ে দিয়েছেন। আমাদেরকে আল্লাহর শুকরিয়া আদায় করা উচিত।’

ত্রিদেশীয় ক্রিকেট সিরিজের নিজের তৃতীয় ম্যাচে আগামীকাল মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। প্রথম দুই ম্যাচ জিতে টেবিলের শীর্ষে অবস্থান করছে বাবর আজমের দল। ম্যাচটি শুরু হবে আগামীকাল সকাল ৮টায়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button