১৭ এপ্রিল থেকে বিমানবন্দরে থামবে না ঢাকাগামী যেসব ট্রেন

বাংলা ম্যাগাজিন ডেস্ক : আসন্ন ঈদযাত্রায় রেলওয়ের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট ইতোমধ্যে বিক্রি শুরু হয়েছে। এবার শতভাগ টিকিট বিক্রি হচ্ছে অনলাইনের মাধ্যমে। গতকাল শুক্রবার (৭ এপ্রিল) থেকে ঈদযাত্রা শুরুর দিন ১৭ এপ্রিলের টিকিট বিক্রি হয়। যা চলবে আগামী ১১ এপ্রিল পর্যন্ত। এছাড়া ফিরতি টিকিট বিক্রি হবে ১৫ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত।

এদিকে এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যাত্রাবিরতি কমিয়েছে রেলওয়ে। এর অংশ হিসেবে ঈদযাত্রার প্রথম দিন ১৭ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত বেশ কিছু ট্রেন ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি থাকবে না।

বিমানবন্দরে যাত্রা বিরতি নেই ঢাকাগামী যেসব ট্রেনে:

একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস।

অপরদিকে এবার যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে ১০ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করবে রেলওয়ে।

১০ জোড়া বিশেষ ট্রেন ​:

চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে চাঁদপুর ঈদ স্পেশাল-১ ও ৩, চাঁদপুর-চট্টগ্রাম-চাঁদপুর রুটে চাঁদপুর ঈদ স্পেশাল-২ ও ৪, ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল-৬, চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম রুটে ময়মনসিংহ ঈদ স্পেশাল, সিলেট-চাঁদপুর-সিলেট রুটে ঈদ স্পেশাল-১০, ঢাকা-চিলাহাটি-ঢাকা রুটে ঈদ স্পেশাল ১৪ ও ১৫, পঞ্চগড় রুটে ঈদ স্পেশাল-১ ও ২।

আর উত্তরবঙ্গের পোশাক শ্রমিকদের জন্যে গাজীপুরের জয়দেবপুর স্টেশন থেকে পঞ্চগড়ে যাবে বিশেষ আরেকটি ট্রেন। এছাড়া শুধু শোলাকিয়ায় ঈদের জামায়াতের যাত্রীদের জন্যে ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে শোলাকিয়া ঈদ স্পেশাল-১১ ও শোলাকিয়া ঈদ স্পেশাল-১২ এবং ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে শোলাকিয়া ঈদ স্পেশাল-১৩ ও ১৪ চলবে।

অগ্রিম টিকিট সূচি:

এবার আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট ১৭ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত শতভাগ অনলাইন বা মোবাইল অ্যাপের মাধ্যমে কেনা যাবে। আজ ও আগামী ৮, ৯, ১০ ও ১১ এপ্রিল বিক্রি হবে যথাক্রমে ১৭, ১৮, ১৯, ২০ ও ২১ এপ্রিলের টিকিট।

আর ফিরতি টিকিট বিক্রি করা হবে ১৫ এপ্রিল থেকে। ১৫, ১৬, ১৭, ১৮, ১৯ ও ২০ এপ্রিল বিক্রি করা হবে যথাক্রমে ২৫, ২৬, ২৭, ২৮, ২৯ ও ৩০ এপ্রিলের টিকিট।

Exit mobile version