Bangla News

সিঁধ কেটে অ্যাপল স্টোরে ঢুকল চোর, চুরি গেল ৪ কোটি টাকার আইফোন

বাংলা ম্যাগাজিন ডেস্ক : বই বা গোয়েন্দা সিনেমায় প্রায়ই দেখা যায় এমন দৃশ্য। তবে এবার সেই ঘটনা দেখা গেল বাস্তবের মাটিতে। ওয়াশিংটনের একটি অ্যাপেল স্টোর থেকে চুরি গেল প্রায় ৪ কোটি টাকার আইফোন। তবে চুরির থেকেও বেশি নজর কেড়েছে আইফোন হাতানোর পদ্ধতি। চুরির জন্য পাশের একটি কফি শপ থেকে সিঁধ কেটে অ্যাপেল স্টোরে ঢুকেছিল দুই চোর। গোটা ঘটনাটি ধরা পড়েছে সিসিটিভিতে। ইতিমধ্যেই এ রোমহর্ষক ঘটনার তদন্ত শুরু হয়েছে।

ঘটনাটি ঘটেছে গত রোববার। সিয়াটল কফি গিয়ার নামে একটি কফি শপের পাশেই রয়েছে অ্যাপেল স্টোর। বেশ কিছুদিন ধরেই সেই স্টোরে চুরি করার ফন্দি এঁটেছিল দুই চোর। কিন্তু অ্যাপেল স্টোরে তো কড়া নিরাপত্তা। সেই চক্রব্যূহ ভেদ করে আইফোন হাতানো হবে কী করে?

অনেক ভেবে উপায় বের করে ফেলল দুই চোর। ওই কফি শপের ভিতরে ঢুকে বাথরুমে ঢোকে তারা। সেখান থেকেই গভীর সুড়ঙ্গ কাটা হয়। সেখান থেকেই সোজা অ্যাপেল স্টোরে পৌঁছে যায় দুই চোর। সেখান থেকে ৫ লাখ ডলারের আইফোন হাতিয়ে নিয়ে পালায় তারা। মোট ৪৩৬টি মোবাইল খোয়া গিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গোটা ঘটনায় হতবাক কফি শপের মালিক এরিক মার্কস। তিনি বলেন, ‘আমার দোকান থেকে যে ওই অ্যাপেল স্টোরে যাওয়া যায়, সেটা আমার মাথায় আসেনি কোনওদিন। এ ঘটনা থেকে বুঝলাম অনেক পড়াশোনা করে এই ফন্দি এঁটেছিল দুই চোর।’ জানা গিয়েছে, কফি শপের সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে সুড়ঙ্গ কাটার দৃশ্য। তবে এখনও পলাতক দুই চোর। সূত্র: এপি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button