Bangla News

এবারের ঈদে ঢাকা ছাড়বে ১ কোটি ২০ লাখ মানুষ!

এবার স্বজনদের সঙ্গে ঈদ করতে ঢাকা ছাড়তে পারেন ১ কোটি ২০ লাখ মানুষ। তবে, ছুটি কম হওয়ায় একসঙ্গে যাত্রীর ঢল নামবে সড়কে। এছাড়া যে পরিমাণ মানুষ ঈদে ঢাকা ছাড়তে পারেন, সে তুলনায় দূরপাল্লার যানবাহনের সংখ্যা কম। এতে দেখা দিয়েছে যানজট ও ভোগান্তির আশঙ্কা। তবে সড়ক উন্নত হওয়ায় তেমন সমস্যা হবে না, বলছে পরবিহন মালিক সমিতি।

এছাড়া মহাসড়কের পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে হাইওয়ে পুলিশ। প্রিয়জনের সঙ্গে ঈদ করতে আগামী ১৯ এপ্রিল থেকে প্রতিদিন প্রায় ৪০ থেকে ৫০ লাখ মানুষ রাজধানী ছাড়বেন। যাত্রী কল্যাণ ও সড়ক পরিবহন মালিক সমিতি আরও জানাচ্ছে, এর বিপরীতে দূরপাল্লার যানবাহন আছে মাত্র ৪০ হাজার। যা প্রয়োজনের তুলনায় অনেক কম।

এদিকে ২০ এপ্রিল অফিস খোলা থাকায়, অনেকেই তার আগে ঢাকা ছাড়তে পারবেন না। এতে ওই দিন বিকেল থেকেই সড়কে চাপ পড়বে বেশি। তাই সেদিনও ছুটি ঘোষণার দাবি অনেকের। এদিকে, পরবিহন সংকট থাকলেও বেশির ভাগ সড়ক উন্নত হওয়ায় দুর্ভোগ অনেকটা কমবে, বলছেন পরিবহন মালিকেরা। তবে ঢাকা থেকে বের হওয়ার পথে যানজটের আশঙ্কা রয়েছে।

তবে ঈদযাত্রায় যানজট রোধে ও যাত্রীদের ভোগান্তি কমাতে নানা পদক্ষেপের কথা জানিয়েছে হাইওয়ে পুলিশ। ঈদযাত্রায় দুর্ভোগ থেকে মুক্তি পেতে পরিবারের কিছু কিছু সদস্যকে আগেভাগে বাড়িতে পাঠানোর পরামর্শ পরিবহন মালিকদের। এতে শেষদিকে যাত্রীর চাপ কমবে বলে মনে করছেন তারা।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button