প্রচ্ছদ আইন-আদালত

মিন্নির পক্ষে না দাঁড়ানো নিয়ে আইনজীবী যা বললেন

448
মিন্নির পক্ষে না দাঁড়ানো নিয়ে আইনজীবী যা বললেন
পড়া যাবে: < 1 minute

বরগুনায় চাঞ্চল্যকর রিফাত শরীফ হ*ত্যা মামলার প্রধান সাক্ষী নি*হতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে জি*জ্ঞাসাবা*দের জন্য পাঁচদিনের রি*মান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার বিকেলে মিন্নিকে আদালতে হাজির করে পুলিশ সাত দিনের রি*মান্ড আবেদন করলে আদালত পাঁচ দিন মঞ্জুর করেন। এদিন মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি। ফলে সরাসরি তার সঙ্গে কথা বলেন আদালত।

বিষয়টি নিশ্চিত করে মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর বলেন, ‘আমি তিনজন আইনজীবীর সঙ্গে কথা বলেছিলাম, তাদের দাঁড়ানোর কথা ছিল, আমার মনে হয় প্র*তিপ*ক্ষদের ভয়ে তারা আমার মেয়ের পক্ষে দাঁড়াননি।’

তিনি আরও বলেন, ‘আমার মেয়েকে বুধবার আদালতে হাজির করা হয়। এ সময় আদালতে আমার মেয়ের পক্ষে অ্যাডভোকেট জিয়া উদ্দিন, অ্যাডভোকেট গোলাম সরোয়ার নাসির ও অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদেরের দাঁড়ানোর কথা ছিল। কিন্তু কী কারণে দাঁড়াননি আমি বলতে পারবো না।’

আরও পড়ুন:  রিফাত হ*ত্যার পেছনে শুরু হয়েছে নোং*রা রা*জনীতি,আমার মেয়ের কিছু হলে আমি আ*ত্মহ*ত্যা করমু

এ ব্যাপারে জানতে চাইলে অ্যাডভোকেট জিয়া উদ্দিন বলেন, ‘মিন্নির বাবা মোজাম্মেল তার মেয়ের পক্ষে আমাকে দাঁড়ানোর কথা বলেছিল। কিন্তু আমি তার পক্ষে দাঁড়াইনি। তবে কী কারণে দাঁড়াইনি তা বলতে পারব না।’ এ ছাড়া অ্যাডভোকেট গোলাম সরোয়ার নাসির ও অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের কেন মিন্নির পক্ষে আদালতে দাঁড়াননি তাও জানা যায়নি।

উল্লেখ্য, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে প্র*কাশ্যে রা*মদা দিয়ে কু*পিয়ে গুরুতর আ*হত করা হয় রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি হা*মলাকারীদের সঙ্গে লড়াই করেও তাদের দ*মাতে পারেননি। গুরুতর আ*হত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মা*রা যান।

আরও পড়ুন:  রিফাত হ*ত্যাকা*ণ্ডে জ*ড়িত থাকলে আমিও রেহাই পেতাম না

এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বা*দী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আ*সামি করে বরগুনা থানায় একটি হ*ত্যা মা*মলা দা*য়ের করেন।

রিফাত হ*ত্যা মা*মলায় এ পর্যন্ত মিন্নিসহ ১৪ জনকে গ্রে*প্তার করেছে পুলিশ। গত ২ জুলাই ভোরে মা*মলার প্রধান আ*সামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে ব*ন্দুকযু*দ্ধে নি*হত হয়। এখন পর্যন্ত ১০ আ*সামি আদালতে ফৌ*জদা*রি কার্যবিধির ১৬৪ ধারায় হ*ত্যাকা*ণ্ডের সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জ*বানব*ন্দী দিয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি