Bangla News

বিলাসবহুল কোন গাড়ি নয়, শুধু নাম্বার প্লেটের দামই দেড়শ কোটি!

আন্তর্জাতিক ডেস্ক: আপনি যদি নিজের অঢেল সম্পদ উপভোগ করতে চান এবং তা মানুষের সামনে জাহির করতে চান তবে কি করবেন? হয়তো বিলাসবহুল একটি গাড়ি কিনবেন; এমন একটা গাড়ি যা অন্য কারো নেই বা খুবই দুর্মূল্য। তবে যদি আপনার বন্ধু বা প্রতিবেশিদের সবারই এমন দামী গাড়ি থাকে তবে? হ্যাঁ, এমন পরিস্থিতিতে নিজেকে জাহির করার বিশেষ এক পদ্ধতি রয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত।

দেশটিতে বিলাসবহুল গাড়ি থেকে বিশেষ নাম্বার যুক্ত নাম্বার প্লেটের দাম বেশি। বিশেষ এসব নাম্বারপ্লেট তাদের প্রতিপত্তির প্রতীক হয়ে উঠেছে।

সম্প্রতি রেকর্ড ১৫৭ কোটি ৪৩ লাখ টাকায় বিক্রি হয়েছে একটি গাড়ির নাম্বার প্লেট। ‌‘মোস্ট নোবেল নাম্বার’ নামে দাতব্য একটি নিলামে P7 নাম্বার প্লেটটি ৫৫ মিলিয়ন দিরহামে বিক্রি হয়। দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের চালু করা ‘১ বিলিয়ন খাদ্য উপহার’ এর অংশ হিসেবে এই নিলাম অনুষ্ঠিত হয়।

১৬ বছর ধরে ৫২ দশমিক ৫ মিলিয়ন ডলারে বিক্রি হওয়া নাম্বার প্লেট ছিলো সবচেয়ে দামী নাম্বার প্লেট। সেই জায়গা দখল করে নিয়েছে শনিবার বিক্রি হওয়া নাম্বারপ্লেটটি। এদিন নিলাম শুরু হয় ১৫ মিলিয়ন দিরহামে। মূহুর্তেই দাম উঠে যায় ৩০ মিলিয়নে। একপর্যায়ে ৫৫ মিলিয়ন দিরহামে নাম্বার প্লেটটি বিক্রি করা হয়। তবে নাম্বার প্লেটটির ক্রেতার ইচ্ছায় তার পরিচয় প্রকাশ করা হয়নি। ‌

সূত্রঃ খালিজ টাইমস।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button