Bangla News

বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তি শাহরুখ খান

বিনোদন ডেস্ক : ভারতীয় চলচ্চিত্রের অন্যতম তারকা শাহরুখ খান। বলিউডের বাদশাহ তিনি। ২০১৮ সালে ‘জিরো’র ব্যর্থতার পর চলতি বছরে রাজকীয় প্রত্যাবর্তন। দ্বিতীয় হিন্দি ছবি হিসাবে এক হাজার কোটির গণ্ডি পার করেছে তার ‘পাঠান’।

তিন দশক ধরে বলিউডে নিজের ‘কিংডম’ ধরে রেখেছেন শাহরুখ খান। এবার এক জনপ্রিয় ম্যাগাজিনের সমীক্ষায় বিশ্বের তাবড় তাবড় তারকাদের পেছনে ফেলে এক নম্বরে উঠে এলেন বলিউডের কিং অব রোমান্স।

‘টাইম ১০০ পোল ২০২৩’ এডিশনে এক নম্বরে জায়গা করে নিয়েছেন শাহরুখ খান। জনগণের সমীক্ষার বিচারেই এই স্থান অর্জন করেছেন তিনি। টাইমস-এর সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিত্বদের তালিকায় স্থান দখল করতে যা0দের যোগ্য মনে করেছে পাঠকরা, তাদেরকেই ভোট দিয়েছে।

ম্যাগাজিনের তরফ থেকে জানানো হয়েছে, মোট ১২ লাখ ভোট পড়েছিল, যার ৪ শতাংশ ভোট গেছে শাহরুখ খানের ঝুলিতে। শুধু বিনোদন জগৎ নয়, ক্রীড়া জগৎ, শিল্প জগৎসহ একাধিক ক্ষেত্রের রথী-মহারথীদের পেছনে ফেলে এই বিরল নজির গড়েছেন কিং খান।

বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি, প্রিন্স হ্যারি, মেগান মার্কেল, মেটা সিইও মার্ক জুকারবার্গ, সেরেনা উইলিয়ামসদের হারিয়ে শীর্ষে উঠেছেন শাহরুখ খান। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে প্রতিবাদী ইরানি মহিলারা।

২ বছর বয়সী মাশা আমিনির মৃত্যুর প্রতিবাদে ইরান সরকারের বিরুদ্ধে পথে নেমেছিল যে মহিলারা, ৩ শতাংশ ভোট নিয়ে দুই নম্বরে রয়েছে তারা। তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে প্রিন্স হ্যারি ও তার বেটারহাফ মেগান মার্কেল। পাঁচ নম্বরে রয়েছেন লিওনেল মেসি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button