Bangla News

রোনালদোর যে রেকর্ড দখলে নিলেন মেসি

স্পোর্টস ডেস্ক: টানা দুই ম্যাচে হারের পর জয়ের দেখা পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। নিসের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা। দলের এ জয়ের দিনে প্রথম গোলটি করেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি, ইউরোপের ক্লাব ফুটবলে যেটি মেসির ৭০২তম গোল।

লিওনেল মেসি এখন মাঠে নামলেই মাইলফলক ছুঁয়ে ফেলেন। গোল করলেই ভেঙে যায় রেকর্ড। লিগ ওয়ানের ম্যাচে নিসের বিপক্ষে ম্যাচটিতে গোল করেও তেমনি একটা রেকর্ড গড়েছেন মেসি। আর সেই রেকর্ড গড়তে যেনতেন কারও রেকর্ড ভাঙেননি, রীতিমতো চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ড ভেঙেই নতুন এ রেকর্ড গড়েছেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী।

এতদিন ৭০১তম গোল নিয়ে ইউরোপের শীর্ষ লিগে সমান গোলের মালিক ছিলেন মেসি ও রোনালদো। এদিন ৭০২তম গোলটি করে রোনালদোকে পেছনে ফেলে মেসি এখন ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক।

২০০৫ সালে অভিষেকের পর বার্সেলোনার জার্সিতে ৬৭২টি গোল করেছেন মেসি। পিএসজির জার্সিতেও করেছেন ৩০ গোল। সব মিলিয়ে এ ৭০২টি গোল করতে তার ১৮ বছরে খেলতে হয়েছে ৮৪১ ম্যাচ। অন্যদিকে ৭০১ গোল করতে রোনালদোকে খেলতে হয়েছে ৯৪৯ ম্যাচ।

এদিকে মেসির পিএসজি ছাড়ার গুঞ্জন ক্রমেই জোরালো হচ্ছে। চলতি বছরের ৩০ জুন পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের এ কারিগরের। নতুন করে ফের চুক্তি না করলে ১ জুলাই ফ্রি এজেন্ট হিসেবে ট্রান্সফার ফি ছাড়াই ক্লাব বদলাতে পারবেন তিনি। মেসির বার্সেলোনা ফ্যানদের চাওয়া – মেসি পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ আর না বাড়িয়ে ফের ক্যাম্প ন্যুতে ফিরে আসুক। তাকে দলে ফেরাতে কাজ শুরু করেছে ক্লাবটিও।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button