Bangla News

বিশ্বের সর্ববৃহৎ প্রতিযোগিতায় ৮ লাখ ডলার পুরস্কার পেলেন ইরানি হাফেজ

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবে কোরআন ও আজান বিষয়ক সর্ববৃহৎ প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার দেওয়া হয়েছে। শুক্রবার অনুষ্ঠিত শেষ পর্বে উভয় বিভাগে ২০ বিজয়ীর হাতে ৩০ লাখ মার্কিন ডলার (১২০ কোটি সৌদি রিয়াল) পুরস্কার তুলে দেন সৌদির জেনারেল এন্টারটেইনম্যান্ট অথোরিটির (জিইএ) মহাপরিচালক তুর্কি বিন আবদুল মুহসিন আলে শেখ।

আতর আল-কালাম আয়োজিত এই প্রতিযোগিতায় কোরআন হিফজ বিভাগে প্রথম হয়ে ৩০ লাখ সৌদি রিয়াল (৮ লাখ মার্কিন ডলার) পুরস্কার লাভ করে ইরানের হাফেজ ইউনুস শাহমুরাদি। দ্বিতীয় স্থান অর্জন করে ২০ লাখ সৌদি রিয়াল (পাঁচ লাখ ডলার) পুরস্কার লাভ করে সৌদি আরবের আবদুল আজিজ আল-ফাকিহ। তৃতীয় হয়ে ১০ লাখ সৌদি রিয়াল পুরস্কার লাভ করে মরক্কোর জাকারিয়া আল-জিরক।

এদিকে আজান প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করে ২০ লাখ সৌদি রিয়াল (পাঁচ লাখ ডলার) পুরস্কার লাভ করে সৌদি আরবের মুহাম্মদ আল-শরিফ। এতে দ্বিতীয় হয়ে ১০ লাখ সৌদি রিয়াল লাভ করে ইন্দোনেশিয়ার জিয়াউদ্দিন বিন নিজার আলদিন। তৃতীয় হয়ে পাঁচ লাখ সৌদি রিয়াল লাভ করে রাহিফ আল-হাজ। চতুর্থ হয়ে তিন লাখ রিয়াল লাভ করে ব্রিটেনের ইবরাহিম আসাদ।

মুসলিম ওয়ার্ল্ড লিগের অংশীদারিত্বে আতর আল-কালাম প্রতিযোগিতাটি বিশ্বের সর্ববৃহৎ আয়োজন হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করে। কোরআন ও আজান বিষয়ক এ প্রতিযোগিতায় সবচেয়ে বেশিসংখ্যক দেশ থেকে প্রতিযোগীরা অংশ নেয় এবং বিজয়ীদের জন্য পুরস্কার হিসেবে ছিল সর্বোচ্চ পরিমাণ অর্থ। গত জানুয়ারি থেকে শুরু হওয়া প্রতিযোগিতায় ১৬৫টি দেশের ৫০ হাজারের বেশি প্রতিযোগী অংশ নেন। বাছাইয়ের পর বিভিন্ন দেশের ৫০ প্রতিযোগী চূড়ান্ত পর্বে অংশ নেন।

সূত্র : আরব নিউজ

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button