Bangla News

সালমানের বিরুদ্ধে দক্ষিণ সংস্কৃতি অবমাননার অভিযোগ

‘চেন্নাই এক্সপ্রেস’ সিনেমায় ‘লুঙ্গি ড্যান্স’ করেছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। ‘কিসি কা ভাই কিসি কি জান’ সিনেমায় লুঙ্গি পরে নাচলেন বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর সালমান খান।

গত ৪ এপ্রিল মুক্তি পেয়েছে ‘কিসি কা ভাই কিসি কি জান’ সিনেমার ‘ইয়েনতাম্মা’ শিরোনামের গান। এ গানে দক্ষিণী সিনেমার অভিনেতা ভেঙ্কটেশ ও রাম চরণের সঙ্গে নাচতে দেখা যায় সালমানকে। গানটিতে এই তিন তারকার পারফরম্যান্স দেখে মুগ্ধতা প্রকাশ করেছেন নেটিজেনরা। কিন্তু এ গান নিয়ে বিতর্কের মুখে পড়েছেন ভাইজান।

ভারতীয় রাজনীতিবিদ, প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ সালমানের সাজপোশাক নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন। তাতে তিনি লিখেছেন— ‘বিষয়টি প্রচণ্ড হাস্যকর এবং দক্ষিণ ভারতের সংস্কৃতির জন্য অবমাননাকর। এটি (যা পরে সালমানসহ অন্যরা নেচেছেন) লুঙ্গি নয়। এটি ধুতি, একটি ক্লাসিক্যাল পোশাক। এটিকে কদর্যভাবে দেখানো হয়েছে।’

বিষয়টি এখানেই থামেনি। কেউ কেউ বলেছেন, ‘একই সঙ্গে মন্দির চত্বরে জুতা পরে নাচতে দেখা যাচ্ছে। এটি কাম্য নয়।’ কেউ কেউ বলেছেন, ‘অর্থের জন্য সব কিছু করতে পারেন শিল্পীরা।’ তবে অনেকেই এ নিয়ে মাথা ঘামাতে রাজি নন। তাদের ভাষ্য— ‘সিনেমায় এমন অনেক কিছুই চলতে থাকে।’ আবার কেউ লিখেছেন, ‘শাহরুখকে নিয়ে বিতর্ক শেষ তো, তাই এবার সালমানের পালা শুরু।’

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ‘ইয়েনতাম্মা’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন বিশাল দাদলানি ও পায়েল দেব। এর সংগীতায়োজন করেছেন পায়েল দেব।

ফরহাদ সামজি পরিচালিত ‘কিসি কা ভাই কিসি কি জান’ সিনেমায় সালমানের বিপরীতে আছেন পূজা হেগড়ে। রাম চরণকে ক্যামিও চরিত্রে দেখা যাবে। তা ছাড়াও সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করছেন ‘বিগ বস’খ্যাত শেহনাজ গিল, পাঞ্জাবি গায়ক জাসিস গিল, সিদ্ধার্থ নিগম, পলক নিগম, রাঘব জুয়াল, দক্ষিণী সুপারস্টার ভেঙ্কটেস, জাগপতি বাবু প্রমুখ।

সবকিছু ঠিক থাকলে আগামী ২১ এপ্রিল সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button