Bangla News

ChatGPT দিয়ে ভয়ঙ্কর ম্যালওয়্যার তৈরি করলেন অ্যারন মুলগ্রু!

চ্যাট জিপিটি ও বার্ড এর মত আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টুল এখন সবাই ব্যবহার করার সুযোগ পাচ্ছে। চ্যাট জিপিটি ব্যবহার করে আপনি এমন ম্যালওয়ার প্রোগ্রামিং এর মাধ্যমে তৈরি করতে পারবেন যা বেশ ভয়ঙ্কর ও বিপদজনক। আপনি এমন ম্যালওয়ার তৈরি করতে পারবেন যা কেউ শনাক্ত করতে পারবে না।

ডিজিটাল ট্রেন্ড প্ল্যাটফর্মের দেওয়া তথ্য অনুযায়ী, Forcepoint security researcher Aaron Mulgrew জানিয়েছেন যে, তিনি জিরো ডে টাইপের ম্যালওয়ার তৈরি করতে সক্ষম হয়েছেন চ্যাট জিপিটির মাধ্যমে।

জিরো ডে ম্যালওয়ার এর একটি বৈশিষ্ট্য হচ্ছে, এটি কম্পিউটারের এন্টি-ভাইরাসের চোখ ফাকি দিয়ে কার্যক্রম পরিচালনা করতে প্রস্তুত। আর এন্টি-ম্যালওয়ার সিস্টেমও জিরো ডে টাইপের ভাইরাসে ক্ষেত্রে কাজ করে না।

Mulgrew আরও জানান যে, চ্যাট জিপিটি নিজে থেকেই ওই ম্যালওয়ার প্রোগ্রামের কোড লিখে দিয়েছে। তার জন্য খুব বেশি সময় নেয়নি এ দুর্দান্ত আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সিস্টেম।

প্রসেসটি সম্পূর্ণ হওয়ার পর সকল ইন্ডিভিজুয়াল ফাংশন একটি সিঙ্গেল ডাটা স্টিলিং প্রোগ্রামের মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে। একটি স্ক্রিন সেভার এপ্লিকেশনের মধ্যে ম্যালওয়ারটি ঢুকিয়ে দেওয়া হবে।

উইন্ডোজে স্ক্রিন সেভার এপ্লিকেশনটি স্বাভাবিকভাবেই কাজ করবে। আপনার বোঝার কোন উপায় থাকবে না যে, এখানে ম্যালওয়ার যোগ করা হয়েছে।

আপনার কম্পিউটারের ফাইল থেকে ডাটা চুরি করতে পারবে ম্যালওয়ারটি। এরপর এসকল ডাটা গুগল ড্রাইভ ফোল্ডারে আপলোড করা হবে। আতঙ্কিত হওয়ার মতই একটি ম্যালওয়ার সফটওয়ার তৈরি করতে সক্ষম হয়েছেন তিনি।

চ্যাট জিপিটি ব্যবহার করে শক্তিশালী কোডিং ব্যবহার করা হয়েছে। নেশন স্টেট লেভেলের ম্যালওয়ার বলা যেতে পারে এটিকে। ভাইরাস টুল এ ম্যালওয়ারকে শনাক্ত করতে পারলেও ততক্ষণে অনেক দেরি হয়ে যাবে।

 

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button