Bangla News

আইপিএল খেলতে দেশ ছাড়ার আগে সাকিবকে নিয়ে যা বললেন লিটন দাস

স্পোর্টস ডেস্ক : প্রথমবারের মতো আইপিএল খেলতে দেশ ছাড়লেন বাংলাদেশ ওপেনার লিটন কুমার দাস। কলকাতা নাইট রাইডার্সের হয়ে এবারের আইপিএল মাতাতে আজ রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টার পর একটি ফ্লাইটে দেশ ত্যাগ করেন লিটন।

কলকাতার হয়ে খেলতে লিটনের সঙ্গে দেশ ছাড়ার কথা ছিল সাকিব আল হাসানেরও। তবে পারিবারিক কারণ দেখিয়ে তিনি এবারের আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

বিমানবন্দর ত্যাগের আগে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে লিটন জানালেন, বাংলাদেশের মতো কলকাতার হয়েও একই ড্রেসিংরুম শেয়ার করতে পারলে ভালো লাগতো তার।

আক্ষেপের সুরেই লিটন বলেন, ‘অবশ্যই একসঙ্গে যেতে পারলে ভালো লাগতো। একই দেশের একই প্লেয়ার একটা ড্রেসিংরুম শেয়ার করতে পারতাম। ভালো লাগতো। কিন্তু কোনো কারণে সে হয়তো যেতে পারছে না, ঠিক আছে। ’

আয়ারল্যান্ড সিরিজ থাকায় আইপিএলে শুরু থেকে খেলা হচ্ছে না লিটনের। কলকাতার তিন ম্যাচ শেষ হয়ে যাওয়ার পর দলটির সঙ্গে যোগ দিচ্ছেন তিনি। এরপর পুরো আসরও কলকাতার সঙ্গে থাকা হবে না তার। আগামী ১ মে সেই আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে ইংল্যান্ড যাবে বাংলাদেশ। লিটনও যাবেন সেই দলের সঙ্গে।

তবে এই সময়ের মধ্যে কলকাতার হয়ে লিটন খেলতে পারবেন কি-না, এটাই এখন বড় প্রশ্ন। কেননা কলকাতার হয়ে ইনিংস উদ্বোধন করছেন আফগানিস্তানের বিস্ফোরক ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। সাকিব আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নেওয়ার ফ্যাঞ্চাইজিটি দলে নিয়েছে ইংল্যান্ড ওপেনার জেসব রয়কেও। এ দুই তারকা ওপেনারকে বসিয়ে কলকাতা আদৌ লিটনক খেলাবে কি-না, সেটাই এখন আলোচনার বিষয়।

লিটন অবশ্য আশাবাদী। তিনি জানিয়েছেন, খেলার সুযোগ পেলে ভালো কিছু দেওয়ার চেষ্টা করবেন। লিটন বলেছেন, ‘একজন ওপেনার হিসেবে, সব জায়গায় খেলার আত্মবিশ্বাস তো থাকাই লাগবে। দলটা ভিন্ন। কখনোই আমি ফ্যাঞ্চাইজি লিগে খেলতে যাইনি। তারা যদি খেলায় অবশ্যই চেষ্টা করবো ভালো কিছু করার। তেমন কোনো গোল সেট নেই। সুযোগ পেলে ভালো কিছু করার চেষ্টা করবো। ’

এ বছরই ভারতে বসবে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে কলকাতার হয়ে ভারতের বিভিন্ন স্টেডিয়াম ঘোরার সুযোগ পাচ্ছেন লিটন। এই তারকা ওপেনার জানালেন, এই সময়টায় মাঠগুলো চেনার চেষ্টা করবেন তিনি, ‘আমি আগে বলেছি, ওখানে গিয়ে খেলব কিনা এবং খেললেও ভালো খেলব কি-না তার গ্যারান্টি নেই। তবে এটা একটা লার্নিং প্রসেস। আমি ২০-২৫ দিন, যেকদিনই থাকবো, চেষ্টা করবো সবগুলো মাঠের আইডিয়া নেয়ার যেগুলো ভবিষ্যতে কাজে দেবে। ’

লিটন দলে যোগ দেওয়ার পর আইপিএলে কলকাতার প্রথম ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে। ম্যাচটি হবে কলকাতার হোম ভেন্যু ইডেন গার্ডেন্সে। সবকিছু ঠিক থাকলে আগামী ২৯ এপ্রিল এই ইডেনেই গুজরাট টাইটান্স ম্যাচের পর ফের দেশের উদ্দেশে রওনা হবেন লিটন। সবমিলিয়ে মোট ছয়টি ম্যাচে কলকাতার স্কোয়াডে থাকবেন তিনি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button