Bangla News

শাওমির অনন্য ক্যামেরা প্রযুক্তির ফোল্ডেবল ফোনের পেটেন্ট নকশা উন্মোচন

প্রযুক্তির দুনিয়ায় শাওমি একটি বিখ্যাত ব্র‍্যান্ডের নাম। স্মার্টফোনের ডিজাইন ও ফাংশনে নতুন ইনোভেশন নিয়ে আসার ক্ষেত্রে সফলতার পরিচয় দিয়েছে শাওমি। নতুন ফোল্ডেবল ডিভাইস তৈরির জন্য শাওমি যে প্যাটেন্টের আবেদন করেছিলো তার অনুমোদন দেওয়া হয়েছে।

বেইজিং শাওমি মোবাইল সফটওয়ার ফোল্ডেবল ডিভাইসের প্যাটেন্টের জন্য আবেদন করেছিলো। স্টেট ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অফিস তাদের এ আবেদন গ্রহণ করেছে।

মোবাইল কমিউনিকেশন, ক্যামেরা, নেটওয়ার্ক, মাল্টিমিডিয়া এপ্লিকেশন সহ সব ধরনের কাজের জন্য প্রস্তুত শাওমির নতুন ফোল্ডেবল স্মার্টফোন। ফোল্ডেবল মোবাইলের দুনিয়ায় নতুন আইডিয়া নিয়ে আসবে শাওমির নতুন হ্যান্ডসেট।

বর্তমানে যেসব ফোল্ডেবল মোবাইল মার্কেটে আছে তাদের থেকে এটির ডিজাইনে নতুনত্ব থাকবে। কাজেই ডিজাইনের দিক থেকে অনন্য কিছু দেখার অপেক্ষায় প্রযুক্তি বিশ্ব।

ফোন স্ক্রিনের উপরের অংশ পেছনের দিকে ভাঁজ করে নিয়ে নেওয়া যায়। মোবাইলের ফ্রন্ট ক্যামেরাকে ভাঁজ করে ব্যাক ক্যামেরা হিসেবে ব্যবহার করতে পারবেন।

ফ্রন্ট ক্যামেরা ও ব্যাক ক্যামেরার মধ্যে স্মুথলি ট্রান্সিশনের ক্ষেত্রে এ ফিচারটি দুর্দান্ত ভূমিকা পালন করবে। এর ফলে আলাদা করে ফ্রন্ট ক্যামেরা ব্যবহারের তেমন প্রয়োজন হচ্ছে না। ডিভাইসকে কম্প্যাক্ট রাখার জন্য এ ডিজাইন বেশ হেল্প করছে।

প্যাটেন্ট ইমেজে যে ডিজাইন দেখানো হয়েছে তা এখনো পর্যন্ত বাজারের কোন ডিভাইসে দেখা যায়নি। ফোল্ডেবল স্মার্টফোন মার্কেট এ নতুন রেভুলেশন নিয়ে আসতে সক্ষম হবে এটি।

প্রযুক্তির দুনিয়ায় শাওমি সবসময় নতুন ইনোভেশন নিয়ে আসার ক্ষেত্রে খ্যাতি অর্জন করেছে আরও আগ থেকে। তবে কবে থেকে নতুন প্রোডাকশন শুরু হবে ও ফোনটি বাজারে আসবে তা এখনও নিশ্চিত নয়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button