Bangla News

এক চার্জেই ৩৫০ কিলোমিটার চলবে দুর্দান্ত ফিচারের এই বাইক

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে 2,808 Wh ক্ষমতা সম্পন্ন শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে এই গাড়িটিতে। বর্তমানে বিশ্বব্যাপী বৈদ্যুতিক প্রযুক্তির বাজার বসেছে। জ্বালানি তেলের ঊর্ধ্বমূল্যের কথা বিবেচনায় রেখে বর্তমানে গাড়ি নির্মাণ কোম্পানিগুলি ইলেকট্রিক বাইক কিংবা ইলেকট্রিক সাইকেল নির্মাণে মনোযোগী হয়েছে। পাশাপাশি গ্রাহকদের মধ্যেও ইলেকট্রিক গাড়ি কেনার প্রবণতা ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। ইলেকট্রিক বাইকের পাশাপাশি বর্তমানে গ্রাহকরা কম দামে ইলেকট্রিক সাইকেল ক্রয়ের দিকেও মনোযোগী হয়েছে।

বিশ্ব বাজারে গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে আমেরিকান কোম্পানি ইউনোরাউ তাদের নতুন ই-বাইক ইউনোরাউ ফ্ল্যাশ নিয়ে এসেছে। নতুন এই সাইকেলটিতে ইলেকট্রিক ব্যাটারির পাশাপাশি পাওয়ারফুল মোটরের ব্যবহার করা হয়েছে বলে দাবি করা হয়েছে কোম্পানির তরফ থেকে। নতুন এই ইলেকট্রিক বাইকটি এক চার্জে 350 কিলোমিটার রাস্তা অতিক্রম করবে বলে দাবি করেছে ইউনোরাউ।

যদি গাড়িটির কথা বলি, তবে আমরা আপনাদের জানিয়ে রাখি ইউনোরাউ এখনো পর্যন্ত বিশ্ব বাজারে তিনটি ভেরিয়েন্টের ইলেকট্রিক বাইক লঞ্চ করেছে। যার মধ্যে রয়েছে ফ্ল্যাশ-লাইট যা 750-ওয়াট মোটর, ফ্ল্যাশ AWD, যা 750-ওয়াটের ডুয়াল মোটর দ্বারা চালিত হবে। পাশাপাশি ফ্ল্যাশ যা মডেলের গাড়িতে 1000 ওয়াটের শক্তিশালী মোটর ব্যবহার করা হয়েছে কোম্পানির তরফ থেকে।

যদি ব্যাটারির কথা বলি, তবে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে 2,808 Wh ক্ষমতা সম্পন্ন শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে এই গাড়িটিতে। যদি আপনি এই বাইকটি প্যাডেল সহ চালান সে ক্ষেত্রে গাড়িটি একবার ফুল চার্জে 350 কিলোমিটার রাস্তা অতিক্রম করবে। তবে যদি শুধুমাত্র আপনি ইলেকট্রিক ব্যাটারির সাহায্যে গাড়িটি চালান সে ক্ষেত্রে এক চার্জে আপনি সর্বোচ্চ 180 কিলোমিটার রাস্তা অতিক্রম করতে পারবেন। দুর্দান্ত মডেলের এই ইলেকট্রিক বাইকটির দাম কত সে প্রসঙ্গে নিশ্চিত ভাবে কোনরকম তথ্য প্রকাশ্যে আনেনি কোম্পানিটি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button