Bangla News

সোনায় মোড়ানো ২০ হাজার টাকা কেজির আলোচিত সেই জিলাপির অর্ডার বন্ধ

বাংলা ম্যাগাজিন ডেস্ক: সোশ্যাল মিডিয়া ফেসবুকে গত ৪ এপ্রিল সোনায় মোড়ানো জিলাপি বিক্রির ঘোষণা দিয়েছিল রাজধানীর ফাইভ স্টার হোটেল ইন্টারকন্টিনেন্টাল, ঢাকা। বলা হয়েছিল, বিশেষ ওই জিলাপি প্রতি কেজির দাম ২০ হাজার টাকা। আর এ ঘোষণার সপ্তাহ পেরানোর আগেই কর্তৃপক্ষ জানাল—বিশেষ এই জিলাপির অর্ডার আর নেয়া হচ্ছে না।

সোমবার (১০ এপ্রিল) বেলা ১১টার পর অফিশিয়াল ফেসবুক পেজে এক পোস্টে হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকা জানায়, ‘গোল্ড জিলাপি সোল্ড আউট।’ অর্থাৎ সোনায় মোড়ানো বিশেষ জিলাপি বিক্রি শেষ হয়েছে।

হোটেলের এক কর্মকর্তা এ ব্যাপারে সংবাদমাধ্যকে জানিয়েছেন, জিলাপি তৈরির জন্য খাওয়ার যোগ্য যে পরিমাণ সোনা আনা হয়েছিল, তা শেষ হয়েছে। এ কারণে নতুন করে কোনো অর্ডার নেয়া হচ্ছে না। তবে এই ক’দিনে কী পরিমাণ জিলাপি বিক্রি হয়েছে সে ব্যাপারে কিছু জানাননি তারা।

ছবি-সংগৃহীত

পবিত্র রমজান মাস উপলক্ষে গ্রাহকদের বিশেষ ধরনের খাবার উপহার দেয়ার জন্য সোনার পাতলা আবরণ দিয়ে জিলাপি তৈরির উদ্যোগ নিয়েছিল ইন্টারকন্টিনেন্টাল কর্তৃপক্ষ। জানানো হয়েছিল, প্রতি কেজি জিলাপিতে ২৪ ক্যারেটের খাওয়ার যোগ্য ২০-২২টি সোনার অংশ থাকবে। আর একজন গ্রাহক ন্যূনতম জিলাপি কিনতে পারবেন ২৫০ গ্রাম।

হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকার মহাব্যবস্থাপক অশ্বিনী নায়া এ ব্যাপারে সংবাদমাধ্যমকে বলেছিলেন, আমরা বিশ্বাস করি এখন ফুড অ্যান্ড বেভারেজ পণ্য শুধু খাওয়ার বিষয় নয়। মানুষজন এখন কেবল নামে বিলাসিতা চান না। বিলাসী পণ্যের অনন্য স্বাদ ও অভিজ্ঞতাও ভোগ করতে চায়। ইন্টারকন্টিনেন্টাল হোটেল বাংলাদেশি গ্রাহকদের এ ধরনের বিলাসিতার সুযোগ দিতে চায়। এ কারণে বিশেষ এই জিলাপি বিক্রির উদ্যোগ নেয়া হয়েছে।

এদিকে ঢাকার এ হোটেল সোনায় মোড়ানো জিলাপি বিক্রির সংবাদ প্রকাশ হওয়ার পর বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ সমালোচনা করেছেন এতদিন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button