প্রচ্ছদ প্রবাস

জাতীয় শোক দিবস পালন করেছে দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ দূতাবাস

17
জাতীয় শোক দিবস পালন করেছে দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ দূতাবাস
পড়া যাবে: < 1 minute

 

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ দূতাবাস। মহামারী করোনাভাইরাস এবং কোরিয়ান সরকারের দেওয়া সামাজিক দূরত্ব কর্মসূচির কারণে সীমিত পরিসরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মাধ্যমে দিবসটির কর্মসূচির শুরু করনে রাষ্ট্রদূত আবিদা ইসলাম। এ সময়ে দূতাবাসের সকল কর্মকর্তা,কর্মচারী, প্রবাসী বাংলাদেশি ও কিছু সংখ্যক কোরিয়ান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সকলে কালো ব্যাজ ধারন করেন।

১৫ আগস্ট শাহাদাত বরণকারি জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যের আত্মার শান্তি ও দেশের সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও ইউনেস্কো-এর মহাপরিচালকের প্রদত্ত বাণী পাঠ করা হয়। শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও অবদানের উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং কবিতাপাঠ পর্বের মাধ্যমে অনুষ্ঠানের শেষ হয়।

আরও পড়ুন:  বিদেশি কর্মীদের কাজে যোগ দেয়ার অনুমতি দিল মালয়েশিয়া

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares