প্রচ্ছদ প্রবাস

জাতীয় শোক দিবস পালন করেছে জাপান শাখা ছাত্রলীগ

20
জাতীয় শোক দিবস পালন করেছে জাপান শাখা ছাত্রলীগ
পড়া যাবে: < 1 minute

 

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে জাপান ছাত্রলীগ। শনিবার ( ১৫ আগস্ট ) সন্ধ্যায়  এশিয়ান ফুড এন্ড রেস্টুরেন্টে  শোক দিবসের আনুষ্ঠান আয়োজন করা হয়  । প্রথমে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও  বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

জাতীয় শোক দিবস  উপলক্ষে বাংলাদেশ  জাপান ছাত্রলীগ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধান অতিথি  জাপান আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এমডি আলাউদ্দিন । পরে আগত অতিথি, জাপান প্রবাসী এবং জাপান আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান।

আরও পড়ুন:  সৌদি প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ানোর আবেদন করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়

আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এমডি আলাউদ্দিন  বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন বাঙ্গালী জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা- তিনিই বাঙ্গালী জাতিকে এনে দিয়েছেন স্বাধীনতা ও আন্তর্জাতিক স্বীকৃতি।  তিনি  জাপানে আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ প্রতি ঐক্যের আহবান জানিয়ে বলেন, এই কোরনার প্রাদুর্ভাবে প্রবাসীদের পাশে থাকতে হবে নেতাকর্মীদের।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাপান ছাত্রলীগের সভাপতি হাসানুর রহমান হাসান। তিনি বলেন, সকল ভেদাভেদ ভুলে গিয়ে জাপান ছাত্রলীগকে শক্তিশালী করতে হবে। সংগঠনের মধ্যে অনেক ষড়যন্ত্রকারী থাকবে, এমন মন্তব্য করে তিনি বলেন, বিদেশের মাটিতে ষড়যন্ত্র না করে এক হয়ে কাজ করতে হবে।

আরও পড়ুন:  আবুধাবি বিমান বন্দরে আবারো ২৯ যাত্রী আটকা পড়েছেন

উপস্থিত ছিলেন ۔জাপান  যুবলীগের সহ-সভাপতি জহিরুল ইসলাম জয় , জাপান বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর আব্দুল আজিজ । আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা  হুমায়ন আহমেদ , শিহাব শাকিল, আরাফাত চৌধুরী, সাদাত নিপুসহ আর অনেকে | অনুষ্ঠানটি  সঞ্চালনা করেন  জাপান ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক ডালি সেলিম ও  শিহাব শাকিল।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares