প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

“উপজেলা নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের তালিকায় ফরিদপুরের ৭ জন”

46
পড়া যাবে: 3 মিনিটে

উপজেলা নির্বাচনে দলের সিদ্ধান্ত না মানায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রায় ২০০ নেতাকে বহিষ্কার হতে যাচ্ছেন। এর মধ্যে ফরিদপুরে রয়েছেন ৭ জন নেতা।

এরা হলেন, জেলার ভাঙ্গায় আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক সাহাদাত হোসেন, একই উপজেলার উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী হেদায়েত উল্লাহ সাকলাইন, সদরপুরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী শফিকুর রহমান, একই উপজেলার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী শফিকুর রহমান, নগরকান্দায় আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক কাজী শাহজামান বাবুল, সালথা উপজেলার গট্টি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ মাতুব্বর, চরভদ্রাসনে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সম্পাদক আনোয়ার আলী মোল্লা।

এরই মধ্যে শুরু হয়েছে বহিষ্কার প্রক্রিয়া। দলটির সম্পাদক মন্ডলীর পরবর্তী সভায় তাদের সাময়িক বহিষ্কার ও কারণ দর্শানোর দিনক্ষণ নির্ধারণ করা হবে।

জানা গেছে, সম্পাদক মন্ডলীর সভায় সিদ্ধান্তের পর বহিষ্কৃতদের কয়েক ধাপে চিঠি দেয়া হবে। একই সঙ্গে কেন তাদের স্থায়ী ভাবে বহিষ্কার করা হবেনা জানতে চেয়ে নোটিশ দেয়া হবে। এর আগে গত শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে দলটির উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় ওই সব নেতাদের সাময়িক বহিষ্কার ও শোকজের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। দলের সিদ্ধান্ত অমান্য করে গেল নির্বাচনে প্রার্থী হয়েছিলেন এবং ওই সব প্রার্থীদের সহায়তা করেছিলেন এমন নেতাদের তালিকা প্রস্তুত করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

Loading...

আপনার মতামত লিখুন :

Loading Facebook Comments ...