প্রচ্ছদ রাজনীতি বিএনপি

দেশের খ্যাতিমান চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে মির্জা আলমগীর’র শোক

23
দেশের খ্যাতিমান চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে  মির্জা আলমগীর’র শোক
পড়া যাবে: < 1 minute

 

 
 

দেশের বরেণ্য চিত্রশিল্পী ও প্রখ্যাত ভাষাবিদ ড. মুহম্মদ শহীদুল্লাহ’র পুত্র মুর্তজা বশীর করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আজ সকাল ৯টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালের আইসিইউ-তে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দূঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক শোকবাণীতে বিএনপি মহাসচিব বলেন, “মরহুম মুর্তজা বশীর ছিলেন একাধারে ভাষাসংগ্রামী, চিত্রশিল্পী, গবেষক ও ঔপন্যাসিক। ১৯৫২ সালের ভাষা আন্দোলনে তাঁর ভূমিকার জন্য তিনি দেশবাসীর নিকট চিরস্মরণীয় হয়ে থাকবেন। শিল্পী মুর্তজা বশীর বাংলাদেশের শিল্পকলা জগতের এক উজ্জল জ্যৈতিস্ক। পেইন্টিং ছাড়াও শিল্প-সাহিত্যের নানা শাখায় ছিল তাঁর অনবদ্য বিচরণ। সাহিত্যচর্চা ও চলচ্চিত্রেও তাঁর অবদান অনস্বীকার্য। দেশের এই বিশিষ্ট চিত্রশিল্পীর মৃত্যুতে মরহুমের শোকাহত পরিবারবর্গ ও বাংলাদেশের শিক্ষা ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গের মতো আমিও সমব্যাথী। একজন শিল্পী হিসেবে তাঁর শিল্পকর্ম জনগণের অধিকার আদায়ের প্রতি ছিল দায়বদ্ধ। তাঁর মৃত্যুতে দেশ একজন বরেণ্য চিত্রশিল্পী ও গুণীজনকে হারালো, এ শূন্যস্থান সহজে পূরণ হবার নয়।

আরও পড়ুন:  উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের বিজয়ী করার আহ্বান প্রধানমন্ত্রীর

আমি মরহুম মুর্তজা বশীর এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গ, গুনগ্রাহী, শুভানুধ্যায়ী ও ভক্তদের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জানাচ্ছি।”

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।