প্রচ্ছদ রাজনীতি বিএনপি

আনুষ্ঠানিকতা ছাড়াই খালেদা জিয়ার জন্মদিন পালন করছে বিএনপি

13
আনুষ্ঠানিকতা ছাড়াই খালেদা জিয়ার জন্মদিন পালন করছে বিএনপি
পড়া যাবে: < 1 minute

 

 
 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৭৬তম জন্মদিন উপলক্ষে তার আরোগ্য ও দীর্ঘায়ু কামনা করে শনিবার একটি দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে বিএনপি।

বিএনপির কয়েক শতাধিক নেতা-কর্মী দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে জড়ো হয়ে এই কর্মসূচিতে অংশ নেন।

খালেদার জন্মদিন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হলেও ব্যানারে জন্মদিনের ব্যাপারে কিছু লেখা ছিলনা। কারণ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মম হত্যাকাণ্ডের কারণে জাতীয় শোক দিবসের সাথে মিলিত হওয়ার কারণে দলীয় প্রধানের জন্মদিন আনুষ্ঠানিকতা ছাড়াই পালনের চেষ্টা করছে বিএনপি।

ব্যানারে লেখা ছিল বেগম খালেদা জিয়ার আশু আরোগ্য ও সুস্থতা কামনা, দেশবাসী ও দলের নেতা-কর্মীদের করোনা ও অন্যান্য রোগে মৃত্যুবরণে তাদের আত্মার মাগফেরাত কামনা ও বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের দুদর্শা থেকে রেহাই পেতে দোয়া ও মিলাদ মাহফিল।

আরও পড়ুন:  যেকোনো সময় করোনা সংক্রমণ প্রাণঘাতী রূপ নিতে পারে : কাদের

সংক্ষিপ্ত বক্তব্যে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সকলকে তাদের অসুস্থ চেয়ারপারসনের সুস্থতার জন্য প্রার্থনা করার আহ্বান জানান।

মতপ্রকাশের স্বাধীনতাসহ জনগণের বিভিন্ন অধিকার প্রতিষ্ঠায় খালেদার ভূমিকা উল্লেখ করে তিনি বলেন, ‘তিনি মানুষকে কখনও ছেড়ে যাননি, তাদের দুঃখ ও দুর্দশার সময় তাদের পাশে ছিলেন। অন্যায়ভাবে সাজা দিয়ে তাকে দুই বছরের জন্য কারাগারে রাখা হয়েছিল, কিন্তু যখন গণতন্ত্রের প্রশ্ন আসে তখন তিনি মাথা নত করেনি। আল্লাহ তাকে দীর্ঘায়ু দান করুন। ’

রিজভী দাবি করেন, তাদের চেয়ারপারসন যদিও নির্দোষ ছিলেন তবুও রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে মিথ্যা মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে।

আরও পড়ুন:  দোয়া চাই, যত দিন বেঁচে থাকি যাতে সম্মানের সাথে বাঁচতে পারি : প্রধানমন্ত্রী

‘গণতন্ত্রের জন্য তিনি বারবার নিজের জীবনকে ঝুঁকিপূর্ণ করেছেন। তিনি এখন কারাগারের বাইরে আছেন, কিন্তু সম্পূর্ণ মুক্তি পাননি,’ যোগ করেন রিজভী।

সূত্র : ইউএনবি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 16
    Shares