প্রচ্ছদ কৃষি, প্রাণী ও পরিবেশ

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতি সিভাসু পরিবারের গভীর শ্রদ্ধা

22
জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতি সিভাসু পরিবারের গভীর শ্রদ্ধা
পড়া যাবে: < 1 minute

বঙ্গবন্ধুর প্রতি সিভাসু

কৃষি সংবাদ ডেস্কঃ

বঙ্গবন্ধুর প্রতি সিভাসু : যথাযোগ্য মর্যাদায় চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) আজ শনিবার (১৫.০৮.২০২০) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এই উপলক্ষে বিশ^বিদ্যালয়ের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল সকাল সাড়ে ৮টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ম্যুরালে পুষ্পাঞ্জলি অর্পণ। বাদ যোহর খতমে কোরআন ও দোয়া মাহফিল।

উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ-এর নেতৃত্বে কর্মসূচিগুলোতে বিশ^বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীরা অংশগ্রহণ করেন।

জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলনের পর উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ সিভাসু ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ম্যুরালে বিশ^বিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর শিক্ষক সমিতি, অফিসার সমিতি, প্রগতিশীল শিক্ষক ফোরাম, অনুষদ, আবাসিক হল, কর্মচারী ইউনিয়ন, প্রগতিশীল কর্মচারী ফোরাম এর পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

আরও পড়ুন:  ভারতে অনুষ্ঠিত আন্তর্জাতিক ওয়ার্কসপ উদ্বোধন করলেন ইবিএইউবি উপাচার্য

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন, পোল্ট্রি রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টার-এর পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিন, আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মো. কবিরুল ইসলাম খান, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ,শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক ড. সুচন্দন সিকদার, অফিসার সমিতির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবু মোহাম্মদ আরিফ।

আরও পড়ুন:  হাবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস ২০২০ পালিত

প্রিয় পাঠক, কৃষি বিষয়ক যে কোন বিষয় নিয়ে আপনিও লিখতে পারেন। আপনার আশে পাশে ঘটে যাওয়া সফল চাষীর কথা,কৃষির নানা সম্ভাবনার কথা,ফিচার,কেস স্টাডি, সমস্যার কথা লিখে পাঠান। লিখতে পারেন আপনার প্রতিষ্ঠানের পণ্য পরিচিতি নিয়েও। পোষ্টের সাথে মিল রেখে ছবি দিন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 42
    Shares