Bangla News

ফেসবুক, গুগলে স্বপ্নের চাকরি পেতে যা লাগে

লাইফস্টাইল ডেস্ক: ফেসবুক কিংবা গুগলের মতো বৃহদাকার প্রযুক্তি প্রতিষ্ঠানে চাকরি পেতে কী যোগ্যতা লাগে, তা জানার আগ্রহ আছে অনেকের। বিষয়টি নিয়ে এক ভিডিওতে কথা বলেছেন ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার মেশিন লার্নিং ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মামুন। পরামর্শগুলো তার ভাষায় তুলে ধরা হলো পাঠকদের সামনে।

আমাকে অনেকেই জিজ্ঞেস করেন যে, ফেসবুক অথবা গুগলের মতো বড় বড় কোম্পানিতে জব পেতে গেলে কী লাগে। আসলে অনেক কিছুই লাগে। যেমন: স্কিল লাগে, প্রোগ্রামিং স্কিল লাগে, তারপরে কম্পিউটেশনাল প্রোগ্রামিংয়ের দক্ষতা লাগে, কিন্তু আমি বলি কী, স্কিলের চেয়েও সবচেয়ে বেশি যে ইম্পরট্যান্ট, সেটা হচ্ছে কারেজ।

মানে আপনি অনেক বড় স্বপ্ন দেখবেন এবং আপনি যখন অনেক বড় স্বপ্ন দেখবেন, আপনার মেন্টালিটি আপনাকে সেইভাবে ড্রাইভ করতেছে। আপনি সেই স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য যা যা লাগে, আপনি দেখবেন সবকিছুই আস্তে আস্তে হবে। সো ওই বড় স্বপ্ন দেখাটা সবাই দেখতে পারে না।

সো আপনি চেষ্টা করবেন, আপনি যে স্টেজেই থাকেন না কেন, আপনি এখন হয়তো পড়াশোনা করতেছেন, আপনি হয়তো ইউনিভার্সিটিতে বা কলেজে আছেন, কিন্তু আপনি ওখান থেকেই যখন বড় স্বপ্ন দেখবেন এবং চেষ্টা করবেন, একদিন আপনিও সেই জায়গায় যেতে পারবেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button