প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

স্মার্ট অডিও ডিভাইজ ক্যাটাগরিতে ট্রেন্ডসেট করেছে রিয়েলমি

19
স্মার্ট অডিও ডিভাইজ ক্যাটাগরিতে ট্রেন্ডসেট করেছে রিয়েলমি
পড়া যাবে: 2 মিনিটে

২০১৮ সালের মাঝামাঝি সময় স্মার্টফোন বাজারে প্রবেশ করে মাত্র দুই বছরে বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ডে পরিণত হয়েছে রিয়েলমি। এরই মধ্যে টেক ট্রেন্ডসেটার ব্র্যান্ডটি ৫৯টি দেশ এবং অঞ্চলের স্মার্টফোন বাজারে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে এবং ৪ কোটি গ্রাহকের কাছে পৌঁছে গেছে। স্মার্টফোন বাজারে আবির্ভাব হলেও বেশ কিছুদিন ধরে রিয়েলমি স্মার্ট অডিও ডিভাইজ নিয়ে আসছে এবং ইতোমধ্যে ব্যবহারকারীদের থেকে প্রচুর সাড়া পাচ্ছে।

টেক গবেষণা সংস্থা ক্যানালিসের সাম্প্রতিক এক প্রতিবেদনে অনুসারে এশিয়া প্যাসিফিক অঞ্চলে (বৃহত্তর চীন ব্যতীত) ব্যক্তিগত স্মার্ট অডিও ডিভাইসের বছরপ্রতি শিপমেন্ট ৬১% বৃদ্ধি পেয়ে ২০২০ সালের প্রথম প্রান্তিকে ১.৬ কোটি ইউনিটে পৌঁছেছে। ইতোমধ্যে, ২১.১ শতাংশ বৈশ্বিক শিপমেন্ট নিয়ে ইউরোপকে পেছনে ফেলে এ ক্যাটাগরিতে তৃতীয় অবস্থানে উঠে এসেছে এশিয়া প্যাসিফিক এবং এ চাহিদা প্রতিনিয়তই বাড়ছে। প্রতিবেদনের সাম্প্রতিক পরিসংখ্যানে দেখা যায় ভারতের অডিও বাজারে ১০% মার্কেট শেয়ার নিয়ে শীর্ষ ৫টি ব্র্যান্ডের মধ্যে অবস্থান করে নিয়েছে রিয়েলমি।

আরও পড়ুন:  পুঁজিবাজারে ওয়ালটন শেয়ারের লেনদেন শুরু ২৩ সেপ্টেম্বর

প্রযুক্তি এবং নকশার অসাধারণ মেলবন্ধনে তৈরি হচ্ছে রিয়েলমির চমৎকার সব পণ্য। ব্র্যান্ডের বাডস কিউ ইয়ারপিসের ডিজাইন করেছেন হার্মেসের মত জনপ্রিয় ব্র্যান্ডের সাথে কাজ করা বিখ্যাত ডিজাইনার হোসে লেভি। এছাড়াও রিয়েলমির বিশ্বমানের ডিজাইন স্টুডিও নাওতো ফুকাসাওয়ার মত বিশ্বখ্যাত ডিজাইনারদের নিয়ে কাজ করেছে এবং বিশ্বব্যাপী দর্শকদের চাহিদা মেটাতে সারা বিশ্ব থেকে ডিজাইনারদের সাথে কাজ করার পরিকল্পনা করেছে।

এদিকে, সম্প্রতি ৫জি ও এআইওটি জগতেও প্রবেশ করেছে রিয়েলমি এবং প্রতিটি মূল্য তালিকায় বিস্ময়কর সব পণ্য সরবরাহের চেষ্টা করছে। রিয়েলমি এর গ্রাহকদের চাহিদার দিকে লক্ষ্য রাখায় অল্প সময়েই ব্যাপক সাফল্য অর্জন করেছে। বিভিন্ন ধরনের স্মার্ট অডিও ডিভাইজ – হেডফোন, ব্লুটুথ হেডফোন, টিডব্লিউএস (ট্রু ওয়্যারলেস স্টেরিও) বাজারে এনে ভোক্তাদের কাছ থেকে প্রশংসা পাচ্ছে এই প্রযুক্তি কোম্পানিটি।

বাংলাদেশের বাজারে রিয়েলমি আনুষ্ঠানিকভাবে তাদের প্রথম টিডব্লিউএস – রিয়েলমি বাডস এয়ার নিও নিয়ে এলে তা তাৎক্ষণিকভাবে গ্রাহকপ্রিয়তা লাভ করে। আর ওয়ান ট্রু ওয়্যারলেস চিপ দিয়ে নির্মিত এ বাডসে ব্যবহার করা হয়েছে ডুয়াল-চ্যানেল ট্রান্সমিশন প্রযুক্তি। ১১৯.২ মিলিসেকেন্ডের সুপার লো ল্যাটেন্সির বাডস এয়ার নিও-তে ডাইনামিক বেজ বুস্টের মাধ্যমে ব্যবহারকারীদের অনন্যসাধারণ অডিও অভিজ্ঞতা নিশ্চিত করে।

আরও পড়ুন:  শাওমি রেডমি ৯সি রিভিউ : বেস্ট বাজেট ফোন

এ বছরের শেষ নাগাদ রিয়েলমি ৫০টিরও বেশি এআইওটি পণ্য নিয়ে আসার পরিকল্পনা করেছে এবং ২০২১ সালের শেষে এই সংখ্যা ১০০ তে উন্নীত করতে বদ্ধপরিকর তারুণ্যে উজ্জীবিত এই ব্র্যান্ড, যেগুলোর ভেতর স্মার্ট অডিও সল্যুশনও থাকছে। গ্রাহকদের প্রয়োজন অনুসারে বৈচিত্র্যময় টেক পণ্যসামগ্রী নিয়ে এআইওটি জগতেও নেতৃত্ব দিতে চায় রিয়েলমি।

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares