Bangla News

কমমূল্যে বাইক আনছে হার্লে ডেভিসন-হিরো, টেক্কা দেবে রয়েল এনফিল্ডকে

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : হার্লে ডেভিডসন ও হিরো মোটোকর্প যৌথভাবে ভারতের বাজারের জন্য নতুন একটি বাইক তৈরি করছে। এই বাইকটিই হবে হার্লে ডেভিডসনের সবচেয়ে সস্তা বাইক। ধারণা করা হচ্ছে, বাইকটি রয়েল এনফিল্ডের সঙ্গে বাজার নিয়ে শক্ত প্রতিযোগিতা করবে।

ভারতীয় গণমাধ্যম এই সময়ের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইতোমধ্যে বাইকটির একটি ছবি ইন্টারনেটে ফাঁস হয়ে গেছে। চমৎকার লুকের এই বাইকটির ইঞ্জিনিয়ারিং, টেস্টিং ও এটি সম্পূর্ণভাবে ডেভলপ হিরো মোটরসকে দিয়ে করানো হচ্ছে।

বাইকটিতে ৪০০ সিসি ক্ষমতাসম্পন্ন একটি সিঙ্গেল সিলিন্ডার ব্যবহার করা হয়েছে। বাইকের পেছনে দেয়া নম্বর প্লেটে এইচডি ফোর এক্স এক্স লেখা রয়েছে যেটিকে ইঞ্জিনের ক্ষমতার সংকেত বলে মনে করা হচ্ছে।

বাইকের পেছনে রয়েছে দুটি শক অবজারভার। বাইকের দুটি মাথাতে বাইবরের ডিস্ক ব্রেক এবং ডুয়েল চ্যানেল এবিএসও পাওয়া যাচ্ছে। এতে কোম্পানি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের ব্যবহার করেছে। পাশাপাশি কোম্পানি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের ব্যবহার করেছে।

যদিও বাইকটির দাম নিয়ে এখনও কিছু বলা হয়নি। তবে যেহেতু রয়েল এনফিল্ডের ক্লাসিক ৩৫০ সিসির বাইককে টেক্কা দিতে বাজারে আসছে এই হার্লে ডেভিসন তাই মনে করা হচ্ছে দাম যতটা সম্ভব কমিয়ে রাখা হবে। বাইকটি হয়তো আড়াই থেকে তিন লাখ টাকার মধ্যেই পাওয়া যাবে।

তবে বাইকটি কবে নাগাদ বাজারে আসবে সে বিষয়ে কোনো তথ্য দেয়া হয়নি প্রতিবেদনে। ধারণা করা হচ্ছে আগামী জুন-আগস্ট নাগাদ বাজার বাইকটি বাজারে ছাড়া হবে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button