প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

৪৫ দিন সময় পেল টিকটক

15
লন্ডনে হবে টিকটকের প্রধান কার্যালয়?
পড়া যাবে: < 1 minute

টিকটকের মূল কোম্পানি বাইটড্যান্সকে যুক্তরাষ্ট্র থেকে ব্যবসা গোটাতে আরো ৪৫ দিন সময় দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
শুক্রবার এক নিবার্হী আদেশে সাক্ষর করে সময় বাড়ান ডোনাল্ড ট্রাম্প। এর আগে ১৫ সেপ্টেম্বরের মধ্যে ব্যবসা গোটানোর সময় পেয়েছিল বাইটড্যান্স। এবার ট্রাম্প সরকারের কিছু শর্ত পূরণের জন্য বাড়তি সময় পেল চীনা কোম্পানিটি।

২০১৭ সালে মিউজিকালি কেনার পর নাম পরিবর্তন করে টিকটক রাখে বাইটড্যান্স। বর্ধিত সময়ের মধ্যে আগের সংস্করণ মিউজিকালি ও সাম্প্রতিক সময়ের টিকটকের সব ডেটা মুছে ফেলতে হবে। এরপর ডিলিটের সেই রিপোর্ট পেশ করতে হবে যুক্তরাষ্ট্রের কমিটি অন ফরেইন ইনভেসমেন্টের কাছে।

আরও পড়ুন:  ‘সুপার সেভিং ডিল’ওয়ালটন ইনভার্টার এসিতে ব্যাপক মূল্যছাড়

যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার ঘোষণা দেয়ার পর প্লাটফর্মটি কেনার আগ্রহ প্রকাশ করেছে মাইক্রোসফট ও টুইটার। মাইক্রোসফট টিকটক অ্যাপ কিনবে কি-না তা ১৫ সেপ্টেম্বরের মধ্যে জানা যাবে। অন্যদিকে, টিকটককে কিনতে হলে বিনিয়োগকারীদের সমর্থন আদায় করতে হবে টুইটারকে।

বিভিন্ন গান, সংলাপসহ নানা রকম মজাদার অডিওর সঙ্গে ঠোঁট মিলিয়ে ছোট ভিডিও তৈরি করে আপলোড করা যায় টিকটক অ্যাপে। গত কয়েক বছর ধরে টিকটক ব্যবহারকারী দ্রুত বাড়ছে। প্লাটফর্মটি ভারতে নিষিদ্ধ হওয়ার পর এবার যুক্তরাষ্ট্রও একই সিদ্ধান্ত নিতে যাচ্ছে।

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares