প্রচ্ছদ Featured News

প্র*ভাবশালী মহলের চাপে মিন্নির পরিবার,বাড়ির আশপাশে ব*খাটেদের মোটরসাইকেল ম*হড়া

262
মিন্নির পরিবার
পড়া যাবে: 5 মিনিটে

দেশব্যাপী চা*ঞ্চল্য সৃষ্টিকারী বরগুনার রিফাত শরীফ হ*ত্যাকা*ণ্ডের মা*মলায় গ্রে*প্তার নি*হতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির পরিবার প্র*ভাবশালী মহলের চাপে আছে। হা*মলার ভ*য়ে রাতে ঘর থেকে বের হচ্ছেন না মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর। নিরাপত্তা শঙ্কায় স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে মিন্নির ছোট দুই ভাইবোনের। সংবাদমাধ্যম আমাদের সময়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে

রাত-দুপুরে মিন্নিদের বাড়ির আশপাশে টের পাওয়া যায় ব*খাটেদের আনাগোনা। আর মোটরসাইকেল মহড়া তো রয়েছেই-এমন ভাষ্য মিন্নির বাবা ও তাদের পরিবারের অন্য সদস্যদের।

ওরা কারা? এমন প্রশ্নে অবশ্য মুখে কুলুপ এঁটে আছেন তিনি। এদিকে স্থানীয় পুলিশ কর্তৃপক্ষের তরফে মিন্নিকে গ্রে*প্তার করার কারণ হিসেবে ওই সময় বলা হয়েছিল-রিফাত হ*ত্যাকা*ণ্ডে তিনি জ*ড়িত বলে মনে করা হচ্ছে।

পুলিশের সর্বশেষ ভাষ্য- মিন্নি এ হ*ত্যাকা*ণ্ডে পরিকল্পনায়ও জ*ড়িত। রিফাত হ*ত্যা মা*মলার ৩ নম্বর আ*সামি মো. রাশিদুল হাসান রিশান ওরফে রিশান ফরাজীকে (২০) গ্রে*প্তারের পরিপ্রেক্ষিতে গতকাল দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে বরগুনার পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন বলেন, রিফাত হ*ত্যার প*রিকল্প*নাতেও মিন্নি জ*ড়িত বলে প্রতীয়মান হচ্ছে।

পুলিশ সুপার আরও বলেন, রিফাত হ*ত্যাকা*ণ্ড মা*দকের কারণে ঘটেনি; ঘটেছে ব্যক্তিগত জি*ঘাংসা*র জেরে। এ মা*মলায় বা*দী যাদের হ*ত্যাকা*রী হিসেবে দাবি করছেন, তাদের প্রায় সবাইকেই ধ*রা হয়েছে। কাউকে ছা*ড় দেওয়া হচ্ছে না। এ পর্যন্ত ১৬ জনকে গ্রে*প্তার করা হয়েছে, যাদের মধ্যে এ*জাহারভু*ক্ত ৮ জন। এ সময় তিনি দৃঢ়তার সঙ্গে জানান, এ মা*মলা নিয়ে পুলিশের ওপর রা*জনৈতি*ক কোনো চা*প নেই।

গতরাতে রিফাত হ*ত্যা মা*মলা প্রসঙ্গে বরগুনার পুলিশ সুপারের সঙ্গে কথা হয় আমাদের সময়ের। এ সময়ও তিনি বলেন, হ*ত্যাকা-ের পর আ*সামিদের গ্রে*প্তার, পারিপার্শ্বিক অবস্থা-এসব দেখে প্রতীয়মান হচ্ছে মিন্নি প*রিকল্পনা*তেও জ*ড়িত থাকতে পারে। সবেমাত্র রি*মান্ড শুরু হলো। আমরা এখনো জি*জ্ঞাসাবা*দের পর্যায়ে আছি। রি*মান্ড শেষ হলে এ ব্যাপারে বিস্তারিত বলা যাবে।

ওদিকে মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর গতরাতে আমাদের সময়কে বলেন, ‘আ*সামিদের শ*নাক্ত করার নাম করে আমার মেয়েকে গ্রে*প্তার দেখানো হয়েছে। এর পর তাকে পাঁচ দিনের রি*মান্ডে নেওয়া হয়। এ ক্ষেত্রে পুলিশ নিরপেক্ষ ভূমিকা পালন করেনি। এখন মিন্নিকে দিয়ে হয়তো জো*রপূর্ব*ক স্বী*কারো*ক্তিমূলক জ*বানব*ন্দিও আদায় করা হতে পারে।

আমরা এই আশঙ্কা করছি। কারণ খু*নিদের পক্ষে প্র*ভাবশা*লী একটি গ্রুপ রয়েছে।’ তবে প্র*ভাবশা*লী গ্রুপ কারা তা বলতে রাজি হননি তিনি। মোজাম্মেল হোসেন বলেন, পুলিশের কাছে অ*ভিযো*গ দেব; কিন্তু পুলিশ তাদের সঙ্গে।

মিন্নির বাবা আরও বলেন, আমার মেয়ের জামাইকে হ*ত্যার পর আমাদের বাড়ির আ*শপাশে ঘু*রছে কিছু অপরিচিত মানুষ। পাশের বাড়িতে ঢুকে খোঁজখবর নিচ্ছে। ভ*য়ে আমার দুই ছেলে ও মেয়েকে স্কুলে পাঠানো বন্ধ করে দিয়েছি।

রাতের আঁ*ধারে কে বা কারা আমাকে কখন মে*রে ফেলে সেই ভ*য়ে আছি। আমার পাশে কেউ নেই। আ*ইনজী*বীরা ভ*য়ে দাঁড়াতে পারছেন না। যে কারণে মেয়েটিতে পাঁচ দিনের রি*মান্ডে নেওয়া হল। এখনো আ*ইনজীবী পাইনি। এদিকে মোটরসাইকেল নিয়েও ম*হড়া দিচ্ছে কিছু ছেলে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

Loading...

আপনার মতামত লিখুন :

Loading Facebook Comments ...