প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ট্রাম্পের কাছে ‘ভ*য়ঙ্কর’ মি*থ্যা অভিযোগ বাংলাদেশি হিন্দু নারীর (ভিডিও)

55
পড়া যাবে: < 1 minute

ধর্মীয় নি*পীড়নের শি*কার হওয়া ১৯টি দেশের ২৭ জন ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প। ওই সাক্ষাৎকালে ট্রাম্পের কাছে নিজের দেশ সম্পর্কে ‘ভ*য়ঙ্কর’ অভিযোগ করেছেন বাংলাদেশি এক নারী।

গত বুধবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কার্যালয় হোয়াইট হাউজে ওই সাক্ষাৎকারটি অনুষ্ঠিত হয়। এমন খবর সম্প্রচার করে মার্কিন টিভি চ্যানেল এবিসি নেটওয়ার্কের চ্যানেল এবিসি ফোর ইউটাহ।

গণমাধ্যমে প্রকাশিত ওই সাক্ষাৎকারে ট্রাম্পের কাছে বাংলাদেশি নারীর অভিযোগের একটি ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। শুরু হয়েছে নানা আলোচনা। তবে তাৎক্ষণিক ওই নারীর পরিচয় পাওয়া যায়নি।

আরও পড়ুন:  ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহার মি*থ্যাচার করার আসল কাহিনী ফাঁ*স

ওই নারী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বলেন, ‘স্যার, আমি বাংলাদেশ থেকে এসেছি। সেখানে ৩৭ মিলিয়ন হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান বিলীন হয়ে গেছে। দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা বাংলাদেশেই থাকতে চাই। সেখানে এখনো ১৮ ‍মিলিয়ন সংখ্যাল*ঘু মানুষ রয়েছে। আমার অনুরোধ, দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশ ছাড়তে চাই না। শুধু থাকার জন্য সাহায্য করুন।’

ওই নারী আরও বলেন, ‘আমি আমার ঘরবাড়ি হারিয়েছি, তারা আমার ঘরবাড়ি জ্বা*লিয়ে দিয়েছে। তারা আমার জমিজমা দ*খল করে নিয়েছে। কিন্তু তারা (প্রসাশন বা সরকার) কোনো ব্যবস্থা গ্রহণ করেনি এখন পর্যন্ত।’

আরও পড়ুন:  প্রিয়া সাহার ঘরবাড়ি পো*ড়ানোর অ*ভিযোগ সত্য,ঘটনা দুই-এক মাস আগের

এ সময় ট্রাম্প ওই নারীকে প্রশ্ন করেন, ‘কারা জমি দখল করেছে, কারা ঘরবাড়ি দখল করেছে?’

উত্তরে ওই নারী বলেন, ‘তারা মুসলিম মৌ*লবাদি গ্রুপ। তারা সব সময় রাজনৈতিক আশ্রয় পায়। সব সময়ই পায়।’

ট্রাম্পের কাছে সাক্ষাৎকারের জন্য ডাক পাওয়া অন্য দেশগুলো হলো, মিয়ানমার, নিউজিল্যান্ড, ইয়েমেন, চীন, কিউবা, দক্ষিণ উত্তর-পূর্ব আফ্রিকার দেশ ইরিত্রিয়া, নাইজেরিয়া, তুরস্ক, ভিয়েতনাম, সুদান, ইরাক, আফগানিস্তান, উত্তর কোরিয়া, শ্রীলঙ্কা, পাকিস্তান, ইরান, জার্মানি ও দক্ষিণ কোরিয়া।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি