প্রচ্ছদ রাজনীতি বিএনপি

ক্রিকেট উন্নয়নের ভিত্তি তৈরি করেছিলেন কোকো : মির্জা ফখরুল

15
ক্রিকেট উন্নয়নের ভিত্তি তৈরি করেছিলেন কোকো : মির্জা ফখরুল
পড়া যাবে: < 1 minute

 

 
 

বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে আরাফাত রহমান কোকোর অবদানের কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে ক্রিকেটের যে উন্নয়ন তার ভিত্তি তৈরি করেছিলেন প্রয়াত আরাফাত রহমান কোকো। কিন্তু আমাদের দুর্ভাগ্য আমরা সহজেই সবকিছু ভুলে যাই।

আজ রবিবার বিশিষ্ট ক্রীড়া সংগঠক প্রয়াত আরাফাত রহমান কোকোর ৫১তম জন্মবার্ষিকী উপলক্ষে ক্রীড়া উন্নয়ন পরিষদের উদ্যোগে বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক সাবেক ফুটবলার আমিনুল হকের সঞ্চালনায় এক ভার্চ্যুয়াল স্মরণসভায় এ কথা বলেন ফখরুল।

বিএনপির এই মহাসচিব আরও বলেন, আরাফাত রহমান কোকো রাজনীতির বাইরে থেকে খেলাকে খেলা হিসেবে দেখে অত্যন্ত সাফল্যের সঙ্গে কাজ করেছেন। আজকে যে ক্রিকেট আমরা দেখতে পাই সেই ক্রিকেটের ভিত্তি তৈরি করেছিলেন আরাফাত রহমান কোকো। আমাদের খুব দুর্ভাগ্য যে, আমাদের জন্য যারা কিছু তৈরি করেন তাদের আমরা খুব সহজেই ভুলে যাই।তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনকে উদীয়মান দেশপ্রেমিক আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, আমার খুব ভালো লাগে দুই তরুণ উদীয়মান দেশপ্রেমিক নেতাকে আমরা পেয়েছি আমাদের ভবিষ্যতের জন্য। আশা করি তারা তাদের তারুণ্য, মেধা ও অভিজ্ঞতা সবকিছু নিয়ে সামনের দিকে এগোবে। সত্যিকার অর্থে বাংলাদেশকে একটি বাসযোগ্য বাংলাদেশ গড়ে তুলবে।

আরও পড়ুন:  হাত জোড় করে ক্ষমা চাইলেন শামীম ওসমান

অনুষ্ঠানের সঞ্চালক আমিনুল হক প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, তার নেতৃত্বে আমরা স্বর্ণ জয় করেছিলাম। ফুটবল অনেক দূরে এগিয়েছিল। বিএনপির সৌভাগ্য যে, আমিনুলের মতো একজন ক্রীড়া সংগঠক পেয়েছে। আরাফাত রহমান কোকোর নামে একটি ফাউন্ডেশন করার প্রস্তাব দিয়ে মির্জা ফখরুল সবাইকে বিবেচনা করার আহ্বান জানান। দলের পক্ষ থেকে এ বিষয়ে সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদের সভাপতি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালামের সভাপতিত্বে স্মরণসভায় আরও বক্তব্য দেন, ক্রিকেট বোর্ডের সাবেক সিনিয়র সহ-সভাপতি বিএনপির নির্বাহী কমিটির সদস্য শাহ্ নুরুল কবির শাহীন, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শফিকুল হক হীরা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, প্রকৌশলী ইশরাক হোসেন, ক্রিকেট বোর্ডের সাবেক যুগ্ম-সম্পাদক রফিকুল ইসলাম বাবু, বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ কাজী মহিউদ্দিন বুলবুল।

আরও পড়ুন:  দিন দিন বিরোধীদের ওপর নি’র্যাতনের মাত্রা বাড়ছে : ফখরুল

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9
    Shares