প্রচ্ছদ প্রবাস

আবুধাবীতে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালন

10
আবুধাবীতে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালন
পড়া যাবে: < 1 minute

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে আবুধাবীতে বাংলাদেশ দূতাবাস । অনুষ্ঠানে পুস্পস্তবক অর্পন, বাণীপাঠ, তথ্যচিত্র প্রদর্শন, জীবন ও কর্মের উপর  আলোচনা, স্মারক চিত্র প্রদর্শন ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয় । শনিবার ১৫  আগস্ট বিকেল চারটায় দুতালয় প্রধান মোহাম্মাদ জোবায়েদ হোসেনের পরিচালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পনের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয় এরপর রাষ্টপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট মন্ত্রীর প্রেরিত বাণী পাঠ করা হয়। সভাপতির বক্তৃতায় রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হলে আমাদের সকলের স্ব স্ব ক্ষেত্রে দেশের জন্য অবদান রেখে প্রধানমন্ত্রীর রুপকল্প ২০২১ বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করতে হবে । রাষ্টদূত তার বক্তৃতায় বাংলাদেশের অভ্যুদয়ে বঙ্গবন্ধুর একক এবং অসাধারণ নেতৃত্বের গৌরবগাথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাঁর রুহের মাগফিরাত কামনা করেন।

আরও পড়ুন:  সাংবাদিক আজিজ আহমেদ সেলিমের মৃত্যুতে প্রবাসী কল্যাণমন্ত্রীর শোক

আলোচনা সভায় বাংলাদেশ বিমানের আঞ্চলিক পরিচালক নিধান চন্দ্র বড়ুয়া, বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, জনতা ব্যাংকের ব্যবস্থাপক আব্দুল হাই, বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি শওকত আকবর, বাংলাদেশ সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তালুকদার ও আশিষ বড়ুয়া প্রমুখ আলোচনা করেন। বক্তরা জাতির পিতার কীর্তিময় জীবন ও একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠায় অসামান্য আত্মত্যাগ ও ভূমিকা আলোচনায় তুলে ধরেন। অনুষ্ঠানে রাজনৈতিক –সামাজিক সংগঠন এবং বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অংশ গ্রহণ করেন। কোভিড -১৯ এর বর্তমান পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে, যথাযত স্বাস্থ্য সতর্কতা গ্রহণ করে অনুষ্ঠানের সমাপ্তি হয় ।

আরও পড়ুন:  মালয়েশিয়ায় প্রনোদনা প্যাকেজে ৪৭ হাজার স্থানীয় কর্মী নিয়োগ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares