প্রচ্ছদ আইন-আদালত পুলিশের ত*দন্তে আস্থা নেই ,মা*মলাটি পিবিআই এর কাছে হস্তান্তর করা হউক

পুলিশের ত*দন্তে আস্থা নেই ,মা*মলাটি পিবিআই এর কাছে হস্তান্তর করা হউক

44
পড়া যাবে: 2 মিনিটে

বরগুনার সদর কলেজ গেটের সামনে প্র*কাশ্যে দিবালোকে রিফাত শরীফ হ*ত্যা মা*মলায় গ্রে*ফতার আয়েশা সিদ্দিকা মিন্নির বাবা বলেছেন, পুলিশের ত*দন্তে তিনি আস্থা রাখতে পারছেন না। তিনি বলেন, ‘পুলিশের প্রবল চা*পের মু*খে মিন্নি স্বী*কারোক্তিমূ*লক জ*বানব*ন্দি দিতে বাধ্য হয়েছে। সত্য একদিন প্রকাশ হবেই।’

তিনি আরও বলেন, ‘আমার মেয়ে কোনোভাবেই খু*নের সঙ্গে জড়িত নয়। খু*নিদের পক্ষে আছে রাজনৈতিক প্রভাব ও টাকা। এর কাছে সত্যের পরাজয় আর মিথার জয় হবেই।’

আয়েশা সিদ্দিকা মিন্নি নি*হত রিফাত শরীফের স্ত্রী। তিনিই এই মা*মলার প্রধান সাক্ষী। কিন্তু সাক্ষী হিসেবে তথ্য নেয়ার কথা বলে মিন্নিকে যেভাবে থানায় নিয়ে যাওয়া হয়, তাতে বিস্ময় প্রকাশ করেন তার বাবা মোজাম্মেল হোসেন। থানায় নিয়ে বারো ঘণ্টা জে*রা করার পর যেভাবে তাকে গ্রে*ফতার করা হয়েছে তা তার কাছে অ*বিশ্বা*স্য বলে মনে হয়েছে।

মি. হোসেন অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের যারা স্থানীয় রাজনীতিকে নিয়ন্ত্রণ করেন যারা তারা এই মা*মলার ত*দন্তকে প্র*ভাবান্বি*ত করার চেষ্টা করছে বলেও জানান তিনি। তার মেয়েকে উ*দ্দেশ্যমূ*লকভা*বে টার্গেট করা হচ্ছে কি না, তিনি সেই প্রশ্ন তুলেছেন।

আরও পড়ুন:  রিফাত হত্যাকারী সাগর গ্রেফতার, পুলিশে চাকরি হচ্ছে না

তিনি আরও দাবি করে বলেন, ‘এই চা*ঞ্চল্যক*র খু*নের মা*মলাটি পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) এর কাছে হস্তান্তর করা হউক।’ ওদিকে, আয়েশা সিদ্দিকা মিন্নিকে রি*মান্ডে*র মেয়াদ শেষ হওয়ার তিন দিন আগেই শুক্রবার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়েছে।

এদিকে বরগুনা পুলিশের কর্মকর্তারা বলছেন, মিন্নি সেখানে স্বী*কারো*ক্তিমুল*ক জ*বানব*ন্দী দিয়েছেন। ত*দন্তে তারা ঐ হ*ত্যাকা*ণ্ডে নি*হত মি. শরীফের স্ত্রীর জ*ড়িত থাকার প্রমাণ পেয়েছেন।

তদন্ত কর্মকর্তা হুমায়ূন কবির বলেন, ত*দন্তের জন্য তারা পাঁচদিনের রি*মান্ড চাইলেও তৃতীয় দিনের মধ্যেই তাদের প্রয়োজনীয় সব তথ্যাদি পেয়ে গেছেন।

সে কারণেই রি*মান্ডের মেয়াদ শেষ হওয়ার দু’দিন আগেই তারা মিন্নিকে আদালতে হা*জির করেছেন। তবে স্বী*কারো*ক্তিতে মিন্নি কী বলেছেন সে সম্পর্কে পুলিশ কোন তথ্য দিতে রাজি হয়নি। পুলিশ মিন্নিকে গত ১৬ই জুলাই গ্রে*ফতার দেখায়।

আরও পড়ুন:  মিন্নির পুরো শরীরে ব্যথা, ঘুমাতে পারছে না

প্রসঙ্গত এর আগে হ*ত্যা মা*মলাটির বা*দী, নি*হত রিফাত শরীফের বাবা, আবদুল হালিম দুলাল শরীফ গত ১৩ই জুলাই এক সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন যে তার পুত্রবধূও এই হ*ত্যাকা*ণ্ডে জ*ড়িত বলে তিনি সন্দেহ করেন। পুলিশ তার সন্দেহের বিষয়টিকে আমলে নেয় এবং এর সূত্র ধরে তারা মিন্নিকে জি*জ্ঞাসা*বাদে*র জন্য থানায় ডাকে।

গত ২৬শে জুন সকালে বরগুনা জেলা শহরের কলেজ রোডে রিফাত শরীফকে তার স্ত্রীর সামনেই কু*পিয়ে জ*খম করে একদল লোক। পরে হাসপাতালে নেয়ার পথে তার মৃ*ত্যু হয়। ঐ ঘটনার একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়লে দেশজুড়ে চা*ঞ্চল্য সৃষ্টি হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট: