প্রচ্ছদ আইন-আদালত

বঙ্গবন্ধুর প্রতিকৃতি প্রদর্শনের নির্দেশনা চেয়ে রিটের শুনানি আজ

15
বঙ্গবন্ধুর প্রতিকৃতি প্রদর্শনের নির্দেশনা চেয়ে রিটের শুনানি আজ
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     জাতীয় সংসদের অধিবেশন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে করা রিটের শুনানি আজ।

সোমবার (১৭আগস্ট) হাইকোর্টের বিচারপতি তারিক-উল-হাকিম এবং বিচারপতি এস এম কুদ্দুস জামানের ভার্চুয়াল বেঞ্চে রিটটি শুনানির জন্যে কজলিস্টে রয়েছে। বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুর্টি অ্যার্টনি জেনারেল অমিত দাস গুপ্ত।

বুধবার (১২ আগস্ট) জাতীয় সংসদের অধিবেশন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শনের নির্দেশনা চেয়ে রিট দায়ের করা হয়।

আরও পড়ুন:  নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ মামলার প্রতিবেদন ১৩ অক্টোবর

জনস্বার্থে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী সুবীর নন্দী দাস এ রিট দায়ের করেন। রিটে আইন মন্ত্রণালয়ের সচিব ও জাতীয় সংসদ সচিবালয়ের সচিবকে বিবাদী করা হয়।

সুবীর নন্দী বলেন, রিট আবেদনে বলা হয়েছে, সংবিধানের ৪ক অনুচ্ছেদে বলা হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার ও প্রধান বিচারপতির কার্যালয় এবং সকল সরকারি, আধা-সরকারি অফিস, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, সংবিধিবদ্ধ সরকারি কর্তৃপক্ষের প্রধান ও শাখা কার্যালয়, সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে, বিদেশে অবস্থিত বাংলাদেশের দূতাবাস ও মিশনগুলোতে সংরক্ষণ ও প্রদর্শন করতে হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares