প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

১১ মামলায় খালেদা জিয়ার হাজিরা ৬ অক্টোবর

18
১১ মামলায় খালেদা জিয়ার হাজিরা ৬ অক্টোবর
পড়া যাবে: < 1 minute

১১ মামলায় খালেদা জিয়ার হাজিরা ৬ অক্টোবর

নাশকতা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা ১১ মামলার হাজিরার জন্য ৬ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ এ দিন ধার্য করেন। আজ সোমবার (১৭ আগস্ট) আদালতের সহকারী পেশকার আনিছুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৫ সালের প্রথম দিকে বিএনপির হরতাল চলাকালে দারুস সালাম থানায় আটটি ও যাত্রাবাড়ী থানায় দুটি মামলা করে পুলিশ। ২০১৬ সালের প্রথম দিকে খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এছাড়া রাষ্ট্রদ্রোহের মামলাটি করেন এক ব্যক্তি। খালেদা জিয়া ছাড়া উল্লেখযোগ্য আসামিরা হলেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল ও যুবদল সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু। খালেদা জিয়ার বিরুদ্ধে ১১টি মামলা হচ্ছে-দারুস সালাম থানার নাশকতার ৮ মামলা, রাষ্ট্রদ্রোহের একটি ও যাত্রাবাড়ী থানার দুটি মামলা। এই ১১ মামলার মধ্যে ১০ মামলার অভিযোগ গঠন শুনানি এবং যাত্রাবাড়ী থানার অপর একটি মামলায় অভিযোগপত্র গ্রহণের দিন ধার্য রয়েছে।

আরও পড়ুন:  করোনামুক্ত হলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

read one more news..করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, জজ কোর্টের সাবেক পিপি মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সিদ্দিক আহম্মেদ (৬৮) মারা গেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল রোববার (১৬ আগস্ট) রাত সোয়া ৯টার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জানা গেছে, নড়াইল শহরের আলাদাতপুর (চরেরঘাট) এলাকার বাসিন্দা অ্যাডভোকেট সিদ্দিক আহম্মেদ কিছুদিন আগে জ্বর, সর্দিসহ করোনা উপসর্গ দেখা দেয়। পরে নমুনা পরীক্ষা দেওয়ার পর গত ৭ আগস্ট করোনা পজিটিভ আসে। তাকে উন্নত চিকিৎসার জন্য গত ৮ আগস্ট রাজধানী ঢাকায় নেওয়া হয়। সেখানে একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। অবস্থার অবনতি হওয়ায় তাকে আইসিইউতে নেওয়ার পর সেখানে তিনি মারা যান। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি।

আরও পড়ুন:  বেগম খালেদা জিয়ার ফোনে আবেগে কাঁদলেন রিজভী

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares