প্রচ্ছদ বাংলাদেশ উপজেলা

আস্ত ছাগল গিলে খেলো অজগর

96
আস্ত ছাগল গিলে খেলো অজগর
ছবিঃ সংগৃহীত
পড়া যাবে: < 1 minute

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় লোকালয়ে এসে একটি আস্ত ছাগল গিলে খেয়েছে একটি অজগর সাপ। মঙ্গলবার বিকেলে উপজেলার লিচু বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব সাপটি উদ্ধার করেন।

স্থানীয়রা অভিযোগ করেন, সম্প্রতি উপজেলার লাউয়াছড়া বনের পার্শ্ববর্তী গ্র্যান্ড সুলতান রিসোর্ট সংলগ্ন লিচুবাড়ি এলাকার দোকানি বাচ্চু মিয়ার একটি ছাগলকে খেয়ে ফেলে অজগরটি। এর আগে একটি হরিণকেও একইভাবে খেয়ে ফেলে অজগরটি।

সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, খবর পেয়ে বিকেল ৪টার দিকে বন বিভাগের লোকজনদের সঙ্গে নিয়ে সেখানকার জঙ্গলে অনেক খোঁজাখুঁজির পর ১৩ ফুট দৈর্ঘ্যের সাপটি জঙ্গল থেকে উদ্ধার করি।

আরও পড়ুন:  আওয়ামী লীগ কচুপাতার পানি নয় যে টোকা দিলে পড়ে যাবে

এদিকে উদ্ধারকালে লাঠির খোঁচাখুঁচিতে সাপটির শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হয়েছে। তাই এটিকে সেবা ফাউন্ডেশনের সেবাশ্রমে পরিচর্যায় রাখা হয়েছে। অজগরটি সুস্থ হওয়ার পর লাউয়াছড়া বনে ছেড়ে দেয়া হবে বলেও জানান সজল দেব।

আস্ত হরিণ গিলে খেলো অজগর!

আস্ত হরিণ গিলে খাচ্ছে অজগর! চলতি বছরের ২৯ জানুয়ারি শ্রীলঙ্কার জাতীয় উদ্যানে এমন দৃশ্য ফ্রেম বন্দি করেছেন এক উৎসাহী পর্যটক। প্রায় ১৪ ফুট দীর্ঘ অজগরটি একটি হরিণের চারপাশে নিজেকে পেঁচিয়ে প্রায় এক ঘণ্টা ধরে গিলে ফেলে।

আস্ত হরিণ গিলে খেলো অজগর
আস্ত হরিণ গিলে খেলো অজগর

বন কর্মকর্তারা জানান, সম্ভবত অজগরটি এক মাস ধরে অভুক্ত।

আরও পড়ুন:  স্যার ও তার ছেলে আমাকে ন*গ্ন ক*রে ছবি তুলেছে

দেশটির হাম্বানটোটার বুন্ডালা জাতীয় উদ্যানের কর্মকর্তা পিএ মুথুকুমার জানান, অজগরটি খুব ক্ষুধার্ত ছিল। সচরাচর অজগর কোনও পশুকে গিলে খাওয়ার সময় কেউ কাছে এলে তা উগরে দেয়। কিন্তু ওই অজগরটি তা করেনি। এতে ধারণা করা হচ্ছে অজগরটি খুব ক্ষুধার্ত ছিল। যার কারণে অজগরটি পশুটিকে পুরোটাই গিলে ফেলেছে।

ভিডিও ক্লিপটিতে দেখা যায়, অজগরটি হরিণের চারপাশে শক্তভাবে পেঁচিয়ে নিচ্ছে। আর আস্তে আস্তে প্রাণীটি ধীরে ধীরে গ্রাস করছে।

বাংলা ম্যাগাজিন /এসপি