প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

বিএনপির মদদেই সিরিজ বোমা হামলা: কাদের

17
বিএনপির মদদেই সিরিজ বোমা হামলা: কাদের
পড়া যাবে: < 1 minute

২০০৫ সালে সারা দেশে একযোগে ভয়াবহ সিরিজ বোমা হামলার পেছনে তৎকালীন ক্ষমতাসীন বিএনপি সরকারের মদদ ছিল এবং এ কারণেই রাষ্ট্রযন্ত্র তখন নীরব ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১৭ আগস্ট) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সিরিজ বোমা হামলার ১৫তম বার্ষিকীর আলোচনা সভায় এ কথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, ‘তখন রাষ্ট্র পরিচালনার ভার ছিল বিএনপির হাতে। রাষ্ট্রযন্ত্র সেদিন নীরব ছিল কেন? নিশ্চয়ই সরকার প্রশ্রয়দাতা আর পৃষ্ঠপোষক ছিল। না হলে কীভাবে এত বড় প্রস্তুতি জঙ্গিরা গ্রহণ করতে পারলো।’

আরও পড়ুন:  পিয়াঁজের মুল্যবৃদ্ধির জন্য নতজানু পররাষ্ট্রনীতি দায়ী : ডাঃ ইরান

দেশের ৬৩ জেলায় একযোগে বোমা হামলার জন্য দীর্ঘ প্রস্তুতি, নেটওয়ার্ক গড়ে তোলা, জনবল ও বোমা সরবরাহ এতসব একদিনে গড়ে উঠেনি বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, ‘এ দেশে হত্যা, সন্ত্রাস আর ষড়যন্ত্রের পাশাপাশি উগ্র সাম্প্রদায়িকা আর জঙ্গিবাদকে বিএনপিই প্রশ্রয় ও লালন-পালন করে ক্যান্সারে রূপান্তর করেছে।’

আলোচনা সভায় আরও বক্তব্য দেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমুখ।

আরও পড়ুন:  নির্বাচনে দলের বিপক্ষে কাজ করলে সাংগঠনিক শাস্তি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 12
    Shares