প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ছবি ভাইরাল: পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করবেন শিপ্রা

103
ছবি ভাইরাল: পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করবেন শিপ্রা
পড়া যাবে: 2 মিনিটে

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত স্বেচ্ছায় অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের নিহতের ইস্যুতে এখন আলোচনার অন্যতম উৎস সিনহার সহযোগী শিপ্রা দেবনাথ।

আন্দোলনের মাধ্যমে তার মুক্তির পর তার কার্যক্রম নিয়ে সন্দেহ প্রকাশ করছেন অনেক স্যোসাল অ্যাক্টিভিস্টরা। সিনহার নিহতের ঘটনার রেশ কাটতে না কাটতেই সিনহাকে ঘিরে তার নিজের ইউটিউব চ্যানালে ভিডিও প্রকাশ করছেন শিপ্রা।

এরই মধ্যে শিপ্রার কিছু ছবি ভাইরাল হয়েছে। বেশ কিছু ছবিতে তাকে মাদক গ্রহণ করতেও দেখা গেছে। আপত্তিকর অবস্থাতেও দেখা গেছে কয়েকটি ছবিতে। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যাপক সমালোচনা হচ্ছে।

এমন পরিস্থিতিতে ব্যক্তিগত ছবি ফেসবুকে পোস্টকারী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করবেন বলে জানিয়েছেন স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিপ্রা দেবনাথ।

সোমবার (১৭ আগস্ট) গণমাধ্যমকের কাছে তিনি এতথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘মেজর সিনহা হত্যাকাণ্ডের পর রাতে এসে আমাদের কটেজ থেকে পুলিশ আমাদের দুটি মনিটর, ল্যাপটপ, ডেস্কটপ, ক্যামেরা, লেন্স, তিনটি হার্ডড্রাইভ এবং আমাদের ফোন ডিভাইস সব নিয়ে যায়। জব্দ তালিকায় যার কোনোটির কোনো উল্লেখ নেই। আমি জানি না, এখন কীভাবে বা কার কাছে সেসব ফেরত চাইব।’

আরও পড়ুন:  নারীসহ ১০১ বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে যুক্তরাষ্ট্র

শিপ্রা দেবনাথ বলেন, ‘আমাদের পার্সোনাল প্রোফাইল ও ডিভাইস থেকে বিভিন্ন ছবি চুরি করে কিছু বিকৃত মস্তিষ্কের দায়িত্বশীল অফিসাররাই ফেসবুক ও সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন। আমার নামে খোলা হয়েছে ফেক ফেসবুক ও ইনস্টাগ্রাম আইডি। আমার ব্যক্তিজীবনকে যারা অসহনীয় করে তুলেছেন বিভিন্ন ছবি ও ভিডিও তৈরির মাধ্যমে, তাদের প্রত্যেকের বিরুদ্ধে আমি তথ্য প্রযুক্তির ডিজিটাল নিরাপত্তা আইনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব, কথা দিলাম’, যোগ করেন তিনি।

একইসঙ্গে মেজর সিনহা মো. রাশেদ হত্যাকাণ্ডের বিচার দাবি করেছেন শিপ্রা দেবনাথ।

উল্লেখ্য, এসব ছবি ভাইরাল হওয়ার পর গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের নামের ফেসবুক অ্যাকাউন্ট থেকে গত ১৪ আগস্ট শিপ্রার ব্যক্তিগত কিছু মুহূর্তের ছবি পোস্ট করে তার নির্দোষ হওয়ার ব্যাপারে সন্দেহ প্রকাশ করা হয়। এরকম আরও ছবি আসার ব্যাপারেও পোস্টে ইঙ্গিত করা হয়েছে।

আরও পড়ুন:  সরকারি ওয়েবসাইট নকল করে ভুয়া নিয়োগের প্রতারণা

ঢাকা মহানগর দক্ষিণের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের এসপি মিজানুর রহমান শেলি। তার নামের একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকেও অনুরূপ পোস্ট দিতে দেখা গেছে। ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’, ‘স্যালুট টু বিডি পুলিশ’ এরকম কিছু ফেসবুক গ্রুপেও ছবিগুলো পোস্ট করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 119
    Shares