প্রচ্ছদ এক্সক্লুসিভ

প্রধানমন্ত্রীর কাছে শিপ্রার অনুরোধ। (ভিডিও)

34
সিনহা হাঁটু গেড়েই বসেছিলেন, কোনো অস্ত্র ছিল না: র‍্যাব
পড়া যাবে: < 1 minute

কক্সবাজারের টেকনাফ এলাকায় গত ৩১ জুলাই পু’লিশের গু’লি’তে নি’হ’ত হ’ন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সি’নহা মো. রাশেদ খান। ওই ঘ’টনায় টে’কনাফ থা’নায় একটি ও রামু থা’নায় পু’লিশ বাদী হয়ে পৃথক দুটি মা’মলা করে। রামু থা’নার মাম’লায় আ’সামি করা হয়েছিল স্ট্যা’মফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী শিপ্রা দে’বনাথসহ অন্যদের। আটকের পর শিপ্রাকেও কক্সবাজার কা’রাগা’রে প্রেরণ করা হয়।

গত ৯ আগস্ট রামুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তার জামিন ম’ঞ্জুর করেন। কারাগার থেকে মুক্তি পেয়ে গণমাধ্যমের সামনে কথা বলেছিলেন শিপ্রা। পরে ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার চেয়ে ভিডিও বার্তা দেন। এরপর তুমুল স’মালোচনার মুখে পড়েন তিনি। সা’মাজিকমাধ্যমে তাকে নিয়ে ব্যাপক সমা’লোচনা চলছে।

স’মালোচকরা তাকে নিয়ে নানা প্রশ্নও তুলছেন। ঘ’টনার সময় শিপ্রা সি’নহার গাড়িতে কেন ছিলেন না এমন প্রশ্নও তোলা হয়েছে। এ প্রেক্ষিতে শিপ্রা বিষয়টি পরিষ্কার করেছেন। সোমবার (১৭ আগস্ট) একটি বেসরকারি টেলিভিশনের ভিডিও বার্তায় সে রাতে কী ঘটেছিল এবং তিনি কোথায় কীভাবে ছিলেন তার বর্ণনা দিয়েছেন।

আরও পড়ুন:  কিশোরগঞ্জে হাওর ভ্রমণে গিয়ে ‘ঘোর বিপদে’ ১০ শিক্ষার্থী

এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিশেষ অনুরোধ করেন। ভিডিও বার্তায় শ্রিপা জানান, আমি মেজর সি’ন’হা হ’ত্যার বি’চার চাই। আমার ও আমার সহকর্মীদের চরিত্র হ’ন’নের অ’পচে’ষ্টার বিচার চাই। আইন শৃঙ্খলা র’ক্ষাকারী বাহিনীর সুনজর চাই। এবং দেশের সমস্ত জনগণের নিরাপত্তার নিশ্চয়তা চাই।

সর্বোপরি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার সশ্রদ্ধ নিবেদন এদেশকে আপনি বাঁ’চান। তিনি জানান, ‘জাতির পতাকা আজ খা’মচে ধ’রেছে সেই পুরো’নো শ’কুন’। আপনি না পারলে এই শ’কুনদের হাত থেকে এই সোনার বাংলাকে আর কেউ বাঁচাতে পারবে না।

আরও পড়ুন:  টাঙ্গাইলে বাসার ভিতরে একই প’রিবারের চার জনের গ’লা কা’টা লা’শ

গত ৩ জুলাই স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের তিন শিক্ষার্থী শিপ্রা দেবনাথ, সাহেদুল ইসলাম সিফাত ও তাহসিন ইফাত নূর কক্সবাজারে যান। ‘জাস্ট গো’ শিরোনামে মেজর (অব.) সিনহা যে তথ্যচিত্র নির্মাণের কাজ করছিলেন, সেখানে কাজ করছিলেন এই তিন শিক্ষার্থী।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares