ভারতের দুই ভেন্যুতে পাকিস্তানের বিশ্বকাপ!

স্পোর্টস ডেস্ক : সুতোয় ঝুলে আছে পাকিস্তানের বিশ্বকাপ ভাগ্য। ভারত পাকিস্তানে এসে এশিয়া কাপ না খেললে বিশ্বকাপের জন্য দল পাঠাবেনা বলে হুঁশিয়ারি দিয়ে রেখেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পরে কিছুটা নমনীয় হয়েছে তারা। ভারত এশিয়া কাপ খেলতে পারে নিরপেক্ষ ভেন্যুতে। রোহিত শর্মা, বিরাট কোহলিদের বিকল্প ভেন্যু হতে পারে সংযুক্ত আরব আমিরাত কিংবা ওমান।

এক্ষেত্রে পাকিস্তানও ভারতে না গিয়ে নিরপেক্ষ ভেন্যুতে বিশ্বকাপ খেলতে পারে বলে গুঞ্জন বেরিয়েছে। বাবর আজম, শাহিন আফ্রিদিদের নিরপেক্ষ ভেন্যু হিসেবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার নাম শোনা গেছে। এরই মধ্যে ইতিবাচক একটা খবর দিল পিটিআই (প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া)। এক প্রতিবেদনে তারা জানিয়েছে, ভারতে এসেই বিশ্বকাপ খেলতে পারে পাকিস্তান।

এক্ষেত্রে সব ভেন্যুতে নয়, নির্দিষ্ট দুই ভেন্যুতে বিশ্বকাপের ম্যাচ খেলতে চায় পাকিস্তান। সেই ভেন্যু দুটি কলকাতা ও চেন্নাই। এই দুটি শহরকে সফরের জন্য নিরাপদ ভাবছে পাকিস্তান। আইসিসির একটি সূত্রের বরাত দিয়ে এমনটাই জানাল ভারতীয় বার্তা সংস্থাটি। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ও ভারত সরকারের অনুমোদন লাগবে তাতে। দুই বোর্ড আলোচনা করে সিদ্ধান্ত নিতে পারে।

আইসিসির সূত্রটি গতকাল পিটিআইকে বলেছে, ‘ভারত সরকার ও বিসিসিআইয়ের ওপর অনেক কিছু নির্ভর করছে। পাকিস্তান তাদের পছন্দ জানিয়ে রাখতে পারে। তবে আমাদের মনে হয় পাকিস্তানের বিশ্বকাপ ম্যাচ হতে পারে কলকাতা ও চেন্নাইতে। ২০১৬ সালে বিশ্বকাপে কলকাতায় ভারতের বিপক্ষে খেলেছিল। ওখানকার নিরাপত্তা ব্যবস্থায় খেলোয়াড়েরা খুশি। একইভাবে চেন্নাইয়ের ভেন্যুও পাকিস্তানের জন্য স্মরণীয়। এসব জায়গা পাকিস্তানের জন্য নিরাপদ হতে পারে।’

আগামী ৫ অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। টুর্নামেন্টের ৪৬টি ম্যাচ হবে ভারতের ১২টি শহরে। প্রতিযোগিতার শুরু এবং শেষ দুটোই হবে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে। আহমেদাবাদ, চেন্নাই, কলকাতা ছাড়াও বিশ্বকাপের ম্যাচ আয়োজন হবে লখনউ, মুম্বাই, রাজকোট, ব্যাংগালুরু, দিল্লি, ইনদোর, গোহাটি, হায়দরাবাদ ও ধর্মশালায়।

Exit mobile version