প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

মোদীর ‘বিশেষ বার্তা’ নিয়ে হঠাৎ ঢাকায় শ্রিংলা

15
মোদীর ‘বিশেষ বার্তা’ নিয়ে হঠাৎ ঢাকায় শ্রিংলা
পড়া যাবে: < 1 minute

বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের এই প্রাদুর্ভাবের সময় হঠাৎ সংক্ষিপ্ত সফরে ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা।

মঙ্গলবার (১৮ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান বলে পররাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন সূত্র জানিয়েছে।

ভারতের পররাষ্ট্র সচিবের দায়িত্ব গ্রহণের পর শ্রিংলার এটি দ্বিতীয়বার ঢাকা সফর। 

তবে করোনা ভাইরাসের এই মহামারির সময়ে হঠাৎ করেই শ্রিংলার এই ঢাকা সফরের পেছনে কী কারণ, এ সম্পর্কে সংশ্লিষ্ট সূত্র কিছু জানাতে রাজি হননি। 

সূত্র বলছে, গেল সপ্তাহে মন্ত্রিসভার বৈঠকে প্রতিবেশী দেশসমূহ, বিশেষত বাংলাদেশ ও নেপালের সঙ্গে ঘনিষ্টতা বজায় রাখার ওপর জোর দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শ্রিংলার এই ঢাকা সফর এরই অংশ হতে পারে। 

আরও পড়ুন:  সিনহার মৃত্যুর ঘটনা তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত কমিটির গণশুনানি আজ

কূটনৈতিক সূত্রে জানা গেছে, সফরকালে শ্রিংলা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়াও তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন। 

সফরকালে বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গেও ভারতের পররাষ্ট্র সচিবের বৈঠক হওয়ার কথা রয়েছে। 

সম্প্রতি দুদেশের প্রধানমন্ত্রীদের মধ্যে একাধিকবার ফোনালাপ হয়। ধারণা করা হচ্ছে, দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়নে ‘মোদীর বিশেষ বার্তা’ নিয়েই শ্রিংলার এই ঢাকা সফর।

শ্রিংলার এই ঝটিকা সফরে সামগ্রিকভাবে করোনা পরিস্থিতি মোকাবিলায় পারস্পরিক সহযোগিতা, আমদানি-রফতানি বৃদ্ধিসহ দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলোও প্রাধান্য পেতে পারে। 

আরও পড়ুন:  মেধাবী ছাত্র হৃদয়ের প্লাজমা ফাঁদ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 10
    Shares