Bangla News

ঈদের আগে চিকিৎসক ও নার্সদের সুখবর দিলেন স্বাস্থ্যমন্ত্রী

জুমবাংলা ডেস্ক : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে স্বাস্থ্যখাতে যেসব চিকিৎসক ও নার্সের বিভিন্ন জটিলতায় পদোন্নতি হচ্ছিল না, তা নিরসন করা হবে। তাদের দ্রুত সময়ের মধ্যেই পদোন্নতি দেয়া হবে। এ ছাড়া সব শূন্য পদে নিয়োগের নির্দেশও দেয়া হয়েছে। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের একটি পদও আর শূন্য বা খালি থাকবে না বলেও জানান মন্ত্রী।

শুক্রবার (১৪ এপ্রিল) বিকেলে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া এলাকায় সদর ও সাটুরিয়া উপজেলার মাঠপর্যায়ের স্বাস্থ্যকর্মীদের সঙ্গে আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে বর্তমানে ৩০ হাজার চিকিৎসক আছেন। এর মধ্যে তার আমলেই ১৫ হাজার চিকিৎসককে নিয়োগ দেয়া হয়েছে। আগে নার্সের সংখ্যা ছিল ১৮ হাজার, এখন সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫ হাজারে।

এ সময় মন্ত্রী বলেন, আপনাদের মানুষের মধ্যে বাল্যবিয়ে নিয়ে আলোচনা করতে হবে। বাল্যবিয়ে মা ও শিশুমৃত্যুর অন্যতম কারণ। অল্প বয়সী শিশু যদি অন্তঃসত্ত্বা হয়, তাহলে তার মৃত্যুর ঝুঁকি অনেক বেড়ে যায়। তাই এ বিষয়ে আপনাদের সাধারণ মানুষকে সচেতন করতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এক সময় কিডনি ও ক্যানসারে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ঢাকায় যেতে হতো। কিন্তু এখন আটটি বিভাগীয় পর্যায়ের হাসপাতালে প্রায় ৪ হাজার শয্যায় কিডনি, ক্যানসার ও হৃদ্‌রোগের চিকিৎসা দেয়া হবে। এসব হাসপাতালের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে আছে। জেলা পর্যায়ের সব হাসপাতালে ১০ শয্যা আইসিইউ ও ১০ শয্যার ডায়ালাইসিসের ব্যবস্থা করা হচ্ছে, যা চলতি বছরই সম্পন্ন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button