প্রচ্ছদ এক্সক্লুসিভ

কার ঘরে যাচ্ছেন মেসি?

21
সম্রাটের স্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ!
পড়া যাবে: < 1 minute

বার্সেলোনা কি ফুটবলীয় সম্ভ্রম হারিয়েছে? প্রশ্নটা সহজাত। সাম্প্রতিক নানা ঘটনা যে এমন প্রশ্নেরই জন্ম দিয়েছে ফুটবল বিশ্বে। বার্সেলোনা ডুবেছে। সঙ্গে রাজ্যের হতাশায় মুষড়ে পড়েছেন বার্সেলোনায় শৈশব-কৈশোর আর যৌবনের বড় অংশ কাটানো লিওনেল মেসিও।

নাটকীয় ব্যর্থতা, ঐতিহাসিক ব্যর্থতায় তলানিতে গিয়ে ঠেকেছে মেসির ক্লাব বার্সেলোনা। এরপরেই গুঞ্জনটা আরো জেঁকে বসেছে ফুটবলপ্রেমীদের কাছে। ন্যু ক্যাম্প ছেড়ে যাবার গুঞ্জনে ফুটবল বিশ্বে আলোড়ন উঠেছে। তবে প্রশ্ন একটাই- কার ঘরে যাচ্ছেন মেসি?

গত এক যুগে বেশিরভাগ সময় ইউরোপ শাসন করেছে বার্সেলোনা। কিন্তু বায়ার্ন মিউনিখের কাছে সম্প্রতি যেভাবে ধরাশয়ী হয়েছে, যে ঢংয়ে বার্সা বাদ পড়েছে সেটি ক্লাব তো বটেই কোচ এবং ফুটবলারদেরও ফেলেছে আশঙ্কাজনক অবস্থায়।এ অবস্থায় বড় ঝড় বয়ে গেছে বার্সার ওপর দিয়ে।

আরও পড়ুন:  মুসলিম যুবতীদের ধর্মান্তরিত করে হিন্দুদের সঙ্গে বিয়ে দিতে বাধ্য করা হচ্ছে ভারতে

পাহাড়সমান লজ্জা মাথায় নিয়ে বিদায় নিতে হয়েছে বার্সেলোনা কোচ কিকে সেতিয়েনকে। কোচের তো বিদায় হয়েছে। এবার বিদায়ের প্রহর গুনছেন লিওনেল মেসিও। এরই মধ্যে তার সিদ্ধান্তের কথা নাকি ক্লাব কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন ফুটবল বিশ্বের এই মহাতারকা।

এমন সংবাদ দিয়েছেন ব্রাজিলীয় সাংবাদিক মার্সেলো বেকলার। সম্ভাব্য হিসেবে শোনা যাচ্ছে ম্যানচেস্টার সিটি, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড অথবা ইন্টার মিলানের নাম। আর অপেক্ষা নয়। আগামী মৌসুম থেকেই অন্য ক্লাবে খেলতে চান বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

সেই লক্ষ্যে এরই মধ্যে ন্যু ক্যাম্পের ব্যক্তিগত লকার থেকে নিজের জিনিসপত্র নিয়ে গেছেন তিনি। এমন দাবি করেছে ব্রাজিলিয়ান গণমাধ্যম স্পোর্টস ইন্টারেক্টিভ। ২০২১ সাল পর্যন্ত ৭০০ মিলিয়ন ইউরোতে এই আর্জেন্টাইন তারকার সাথে চুক্তি করে রেখেছে বার্সেলোনা। তবে তাকে এখন দল বদল করতে হলে একেবারে ফ্রি’তে যেতে হবে।

আরও পড়ুন:  বিদ্যুৎ সংযোগ নেই অথচ বিল এলো এক লাখ ১৪ হাজার টাকা!

তবে মেসিকে ন্যু ক্যাম্পে রাখতে শক্তিশালী স্পোর্টিং প্রজেক্ট দেখানো হবে। যেখানে নতুন মৌসুমে ক্লাবের নানা বিষয় পরিবর্তন আসবে বলে জানা গেছে। তবে এই প্রজেক্ট কতোটা সন্তুষ্ট করে, মেসিকে ধরে রাখতে কতোটা কার্যকর হয় তা দেখার পালা।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares