Bangla News

ফিফা কর্তৃক নিষিদ্ধ বাফুফে সম্পাদক সোহাগ, লজ্জিত ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) থেকে জালিয়াতির দায়ে নিষিদ্ধ আবু নাঈম সোহাগের নামফলক তুলে ফেলা হয়েছে। এদিকে এ ঘটনাকে ভাবমূর্তি সংকট হিসেবে উল্লেখ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

গতকাল টঙ্গীর নিজ বাসভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘বাফুফে আমাদের যে ভাবমূর্তি সংকটে ফেলেছে, তাতে আমরা লজ্জিত।’

নারী দলকে অলিম্পিক বাছাইয়ে খেলতে না পাঠানোর ইস্যুতে সম্প্রতি আবু নাঈম সোহাগের কট্টর সমালোচনা করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

মন্ত্রণালয় ইস্যুতে তার কথাবার্তাকে ধৃষ্টতা উল্লেখ করে হুঁশিয়ারিও উচ্চারণ করেন তিনি। সাম্প্রতিক নানা ঘটনায় বাফুফে যে ইমেজ সংকটে পড়েছে, তার দায় বরাবরই গণমাধ্যমের ওপর চাপিয়ে এসেছেন বাফুফে সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন। দুর্নীতির দায়ে তার আস্থাভাজন সাধারণ সম্পাদক নিষিদ্ধ হওয়াই প্রমাণ করে, গণমাধ্যম সঠিক কাজই করে যাচ্ছে, মূল সমস্যা বাফুফে অভ্যন্তরেই। গতকাল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীও একই কথা বললেন।

‘গণমাধ্যমের রিপোর্টই প্রকৃত অর্থে সত্য হিসেবে প্রমাণিত হলো। আর্থিক অনিয়ম ও দুর্নীতি নিয়ে গণমাধ্যম সব সময় সোচ্চার ছিল’— বলছিলেন জাহিদ আহসান রাসেল।

তিনি বলেন রেন, ‘একদিকে বাংলাদেশ সৌভাগ্যবান যে, নির্দিষ্ট ব্যক্তির ওপর নিষেধাজ্ঞা এসেছে। ফুটবল ফেডারেশনের ওপর নিষেধাজ্ঞা আসেনি।’

বাফুফের এ ঘটনায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভূমিকা কী হবে, এ সম্পর্কে কিছু বলেননি জাহিদ আহসান রাসেল। ফিফা অধীনস্থ সংস্থাগুলোর ওপর অবশ্য সরকারের হস্তক্ষেপের সুযোগও নেই। তেমনটা করা হলে দেশের ওপর নেমে আসতে পারে নিষেধাজ্ঞা।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button