Bangla News

শাড়ি পরতে গিয়ে নাজেহাল অবস্থা, ৯৯ শতাংশ নারীই এই তিন ভুল করেন

লাইফস্টাইল ডেস্ক: বাঙালি নারীদের জাতীয় পোশাক শাড়ি হলেও এ পোশাকটি পরতে অনেক নারীই হিমশিম খেয়ে যান আজকাল। আর যারা শাড়ি পরেন তাদের ৯৯ শতাংশ নারীই ভুল কৌশলে শাড়ি পরেন। তাই আসুন আজ জেনে নিই পারফেক্ট লুকে শাড়ি পরতে গিয়ে কোন ভুলগুলো আপনি হরহামেশাই করেন।

শাড়ি পরার সময় কয়েকটি ভুল করার কারণে আপনার পুরো সাজটিই যেমন মনের মতো হয় না। তেমনি লাগে অদ্ভূতও। তাই কখনই শাড়ি পরার সময় এই ভুলগুলো করবেন না।

শাড়ি পরার সময় প্রথমেই যে ভুল নারীরা করে তা হলো ব্লাউজ নির্বাচন করা। শাড়ির রঙের সঙ্গে ব্লাউজ ম্যাচিং করে এখন সবাই পরে। তবে এতে করে পারফেক্ট লুকে শাড়ি পরা যায় না। পারফেক্ট লুকে শাড়ি পরতে হলে ব্লাউজ অবশ্যই হতে হবে থ্রিকোয়াটার হাতার ব্লাউজ।

একটি ফিটিং করা থ্রিকোয়াটার হাতার ব্লাউজের ওপর আপনার শাড়ির লুক অনেকটাই নির্ভর করে। এই থ্রি কোয়াটার হাতার ব্লাউজে যদি হাতের বা এমব্রয়ডারির কাজ থাকে তবে সে শাড়ির লুকে আলাদা একটি আভিজাত্য ফুটে ওঠে। কিন্তু ৯৯ শতাংশ নারীই জমকালো কাজ করা শাড়িতে প্রাধান্য দেন, ব্লাউজে দেন না।

দ্বিতীয় ভুলটি হলো শাড়ির জন্য পেটিকোট নির্বাচন করা। ৯৯ শতাংশ নারীই ঢোলা পেটিকোট পরেন। অথচ একটি পারফেক্ট লুকের শাড়ি পরতে কার্ভ ঠিকভাবে বোঝা যায় এমন একটি বডি শেপার পেটিকোট নির্বাচন করতে হবে। সহজ কথায় যে পেটিকোট কোমরের দিকে চাপানো থাকবে এবং তারপর থেকে নিচে ঘের হবে। এ ধরনের পেটিকোট মূলত ফিশকাটের হয়ে থাকে।

এই পেটিকোটও ব্যবহার করেন না ৯৯ শতাংশ নারী। আর এ কারণেই শাড়ি পরার পরও তাদের পা থেকে মাথা পর্যন্ত দেখতে তেমন একটা আকর্ষণীয় লাগে না।

শাড়ি পরার তৃতীয় ভুল হলো নাভির নিচে কুচি গোজার সময় অনেক নারীরই শাড়ির পাড় দেখা যায় না। এ সমস্যা আঁচলের দুপাশেও দেখা যায়। কুচিতে ঠিকমতো ভাঁজ করা সমস্যা না হলেও হাঁটু নিচ পর্যন্ত অনেকেই আঁচল রাখেন না। এ ভুলে কারণেও শাড়িতে আভিজাত্য লুক হারিয়ে ফেলেন নারীরা। এভাবে শাড়ি পরার কারণে দেখতে অনেকটাই খাটো লাগে নারীদের। অথচ এই ভুলগুলো এড়িয়ে চলতে পারলেই যেকোনো পার্টিতে শুধু আপনিই সহজে নজরে পড়বেন সবার।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button