Bangla News

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়ল ‘ব্ল্যাকপিঙ্ক’

বিনোদন ডেস্ক : গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুললো কে-পপ গ্রুপ ব্ল্যাকপিঙ্ক। ইউটিউবে সর্বাধিকবার দেখা মিউজিক চ্যানেল হিসেবে নতুন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড স্থাপন করেছে ব্যান্ডটি। কোরিয়ান জনপ্রিয় ব্যান্ডটির চ্যানেলটি ৩০,১৫১,৭১৬,১২১ সংখ্যক ভিডিও ভিউ করার পরে ১৪ এপ্রিল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাদের রেকর্ডের খবরটি ঘোষণা করে।

এর আগে ২০১৮ সাল থেকে পপ ব্যান্ড ‘মেরুন ৫’-এর অধীনে ছিল রেকর্ডটি, যারা সফলভাবে নয় বিলিয়ন ভিউ সংগ্রহ করেছিল। ব্ল্যাকপিঙ্ক এই বছরের শুরুতে ‘ডিডিউ-ডিউ ডিডিউ-ডিউ’ দিয়ে ইতিহাস তৈরি করে যা প্রথম কে-পপ গ্রুপ মিউজিক ভিডিও হিসেবে ২ বিলিয়ন ভিউ অতিক্রম করেছে।

সম্প্রতি ব্লাকপিঙ্কের ‘পিঙ্ক ভেনম’ গানের মিউজিক ভিডিওটি ৬০০ মিলিয়ন ভিউ অতিক্রম করেছে যা তাদের কৃতিত্বের তালিকায় আরো একটি সোনার পালক। এটি তাদের দশম মিউজিক ভিডিও যা এই কৃতিত্ব অর্জন করেছে। এছাড়াও গত মাসে ব্যান্ডটি ৮.৮ বিলিয়ন স্ট্রীম সহ স্পটিফাইতে সর্বাধিক স্ট্রিম করা মেয়েদের গ্রুপ হয়ে আরেকটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ভেঙেছে।

ব্ল্যাকপিঙ্ক, দক্ষিণ কোরিয়ার একটি জনপ্রিয় নারী ব্যান্ড। পপতারকা রোজ, জেনি, লিসা এবং জিসুর সমন্বয়ে ২০১৬ সালে গঠিত হয় এটি। ব্যান্ড হিসাবে ব্ল্যাকপিঙ্ক এখনও একাধিক রেকর্ডে নিজেদের নাম তুলেছে যার মধ্যে রয়েছে ইউটিউবে একটি ব্যান্ডের সর্বাধিক গ্রাহকের পাশাপাশি যুক্তরাজ্যের অ্যালবাম চার্টে (নারী) শীর্ষ কে-পপ গ্রুপ হিসেবে জায়গা দখল এবং প্রথম কে-পপ গ্রুপ হিসেবে মার্কিন যুক্তরাস্ট্রের চার্টে (নারী) শীর্ষস্থান দখল করা।

সূত্র : গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button